অপরাজেয় যাত্রা ৩৬ ম্যাচে নিয়ে গেল আর্জেন্টিনা

0
56

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বুধবার লিওনেল স্কালোনির শিষ্যরা জিতেছে ৫-০ গোলে। আনহেল ডি মারিয়া-লিওনেল মেসির গোলে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা।

বুধবার রাতে আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে প্রথমার্ধেই জোড়া গোল করেছেন ডি মারিয়া। বাকি দুই গোলের একটি করে করেছেন মেসি এবং হুলিয়ান আলভারেজ। দ্বিতীয়ার্ধে গোলের খাতায় না লেখান জোয়াকিন কোরেয়া

৫ গোলের জয়ে নিজেদের অপরাজেয় যাত্রা ৩৬ ম্যাচে নিয়ে গেল আর্জেন্টিনা। ইতালির সবচেয়ে বেশি টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছোঁয়ার আরও কাছে পৌঁছে গেল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। টানা ৩৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আছে ব্রাজিল ও স্পেনের।

১৯৯১-৯৩ সালে আলফিও বাসিলের অধীনে টানা ৩৩টি ম্যাচ অপরাজিত ছিল আর্জেন্টিনা দল। অপরাজিত থাকা ওই ৩৩ ম্যাচের মধ্যে দুটি ম্যাচ ‘রেস্ট অব আমেরিকা’ ও ‘রেস্ট অব ওয়ার্ল্ড’-এর বিপক্ষে। সেই দুটি ম্যাচ অবশ্য ফিফা স্বীকৃত ছিল না।

সবশেষ ২০১৯ সালে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছিল আর্জেন্টিনা। আলবিসেলেস্তেরা আসন্ন বিশ্বকাপে রয়েছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার।

এরপর ২৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচে মেসিদের প্রতিপক্ষ আমেরিকা মহাদেশের মেক্সিকো। আর ১ ডিসেম্বর গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা লড়বে পোল্যান্ডের বিপক্ষে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here