সিলেটে বড় জয়ে জাতীয় লিগের প্রথম স্তরে ফিরল ঢাকা মেট্রো

0
38

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ক্রিকেট লিগে ষষ্ঠ রাউন্ডের খেলায় শেষ দিনে বড় জয় পেয়েছে ঢাকা মেট্রো। বরিশাল বিভাগের বিপক্ষে ৭ উইকেটে জিতেছে মেট্রো। ম্যাচের শেষ দিন বাকি থাকা ৩৬ রান ১০.২ ওভারে করে ফেলেছে সাদমানের ইসলামের দল। বড় জয়ে লিগের প্রথম স্তর নিশ্চিত করেছে তারা। আগামী আসরে প্রথম স্তরে খেলবে মেট্রো।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৫৪ রান তুলে তৃতীয় দিন শেষ করে মেট্রো। বৃহস্পতিবার জয়ের জন্য মাত্র ৩৬ রান দরকার ছিল তাদের। শামসুর রহমান শুভ ৩৭ ও আইচ মোল্লা ২৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে বরিশাল প্রথম ইনিংসে ২১১ রান করে। জবাবে ঢাকা মেট্রো প্রথম ইনিংসে থামে ২২২ রানে। ১১ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা বরিশাল অলআউট হয় ২০০ রানে। ১৯০ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে মেট্রোর দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও সাদমান দারুণ শুরু করেন। উদ্বোধনী জুটিতে আসে ৬৭ রান। নাঈম ৪ চার ও ২ ছয়ের ৪১ রান করে আউট হন।

মেট্রোর অধিনায়ক সাদমান ফিফটি করে বেশিক্ষণ টিকতে পারেন নি। ৬৪ রান করে থামতে হয় তাকে। তৃতীয় দিন আউট হওয়া আরেক ব্যাটার জাহিদুজ্জামান করেন ১৯ রান। এরপর শুভ-আইচ জুটি মেট্রোকে বড় জয় এনে দেয়। এবার ছয় ম্যাচে ৪ জয়ে ৩৪ পয়েন্ট পেয়ে প্রথম স্তরে উন্নীত হয়েছে মেট্রো। প্রথম স্তরে ছয় ম্যাচে এক জয়ে ১২ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম বিভাগ নেমে গেছে দ্বিতীয় স্তরে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র//১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here