ব্যর্থ মুমিনুল-মিঠুনরা, সেন্ট্রালকে হারিয়ে শুরু তামিম-মুশফিকের ইস্টের

0
270

নিজস্ব প্রতিবেদকঃ আজ থেকে শুরু হয়েছে ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। প্রথম দিনে মুখোমুখি হয়েছিল সেন্ট্রাল জোন ও ইস্ট জোন। যেখানে সেন্ট্রাল জোনকে ১১৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইস্ট জোন। ব্যাট হাতে ৮০ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা ইস্ট জোনের ইয়াসির আলি রাব্বি।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৫০ রানের মধ্যেই তিন তারকা ব্যাটার মাহমুদুল হাসান জয়, ইমরুল কায়েস ও তামিম ইকবালকে হারিয়ে খানিকটা বিপদে পড়ে ইস্ট জোন। এরপর আফিফ হোসেন ধ্রুব ও মুশফিকুর রহিম বিপর্যয় সামাল দেন। দলীয় একশ পূরণের পর ৩১ রানের ব্যবধানে একটা সময় ফিরে যান আফিফ ও মুশফিক। এরপর একা হাতেই দলকে টেনে নিয়ে যান রাব্বি।

তবে নির্ধারিত ৫০ ওভার খেলতে পারেনি দল। ৫ বল বাকি থাকতে ২৫৪ রানে অলআউট হয়ে পড়ে ইস্ট জোন। দলের পক্ষে ৭৩ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৮০ রানের দারুণ এক ইনিংস খেলেন রাব্বি। এছাড়া ৭৭ বলে ৪ বাউন্ডারিতে ৪৪ রান করেন অধিনায়ক মুশফিক। যদিও প্রথম ২১ বলে কোনো রানই করতে পারেননি তিনি। শেখ মেহেদী হাসান ২০ ও আফিফ করেন ২৭ রান। ওপেনার তামিমের ব্যাট থেকে আসে ২৯ বলে ২ বাউন্ডারিতে ১৮ রান। ইমরুল কায়েস ৪ ও মাহমুদুল হাসান জয় মাত্র ১ রান করে আউট হন।

সেন্ট্রাল জোনের হয়ে ৯.১ ওভার বল করে ২ মেইডেনসহ ৩৯ রান খরচায় ৪ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। রবিউল হক ও সুমন খান ২টি করে  উইকেট লাভ করেন।

২৫৫ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেলেও, সেটি ধরে রাখতে পারেনি সেন্ট্রাল জোন। আব্দুল মজিদ ও সৌম্য সরকারের ব্যাটে আসে ৯.২ ওভার স্থায়ী ৫৭ রানের উদ্বোধনী জুটি। ভালো শুরুর পরও ২৩ বলে ৩ বাউন্ডারিতে ১৯ রান করে আউট হন সৌম্য। এই উইকেটের পর নিয়মিত বিরতিতেই অন্য উইকেটগুলো হারাতে থাকে সেন্ট্রাল জোন। শেষ পর্যন্ত মাত্র ৩৩ ওভারে ১৪০ রানেই গুঁটিয়ে যায় দলটির ইনিংস।

দলের পক্ষে ৫৩ বলে ৩ বাউন্ডারিতে সর্বোচ্চ ৩৮ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত। ৪৪ বলে ৩ বাউন্ডারিতে ২৭ রান করেন আব্দুল মজিদ। ব্যর্থ হন মুমিনুল হক (০), মোহাম্মদ মিঠুন (২), অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতরা (১১)। শেখ মেহেদী, রেজাউর রহমান রাজা, এবাদত হোসেনের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি তারা।

৯ ওভারে ৪৬ রান খরচায় ৪ উইকেট শিকার করেছেন এবাদত। ৩টি করে উইকেট লাভ করেছেন রাজা ও মেহেদী।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here