সাইফউদ্দিন ও মিরাজের ৫ উইকেট, বিজয়ের হাসি সাউথের

0
46

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে শুরুর দিনে মাঠে নেমেছে চার দলই। যার একটিতে মুখোমুখি হয়েছিল সাউথ জোন ও নর্থ জোন। যেখানে নর্থকে ৭২ রানে হারিয়েছে সাউথ জোন। অলরাউন্ডিং পারফম্যান্সে ম্যাচ সেরা মেহেদী হাসান মিরাজ।

বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৪৩.৩ ওভারে ১৯৯ রানেই গুঁটিয়ে যায় সাউথ জোনের ইনিংস। নাইম শেখ ও তৌহিদ হৃদয় ব্যতীত বড় রান করতে পারেননি আর কেউ। দুজনই হাঁকিয়েছেন ফিফটি। চতুর্থ উইকেটে তাদের ৯২ রানে জুটিই সাউথকে লড়াকু পুঁজি এনে দিতে সহায়তা করে।

৭১ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬৬ রান করেন তৌহিদ হৃদয়। ৬৬ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৪ রান করেন ওপেনার নাইম শেখ। অধিনায়ক মিরাজের ব্যাট থেকে ৪২ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় আসে ২৫ রান। এনামুল হক বিজয়, জাকির হাসান, নাঈম ইসলাম, নাসির হোসেনরা রান পাননি।

নর্থ জোনের হয়ে দারুণ বোলিং করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৮ ওভারে ১ মেইডেনসহ ৩০ রান খরচায় ৫ উইকেট শিকার করে সাইফউদ্দিন। লিস্ট ‘এ’ ক্রিকেটে এই নিয়ে তৃতীয়বার ৫ উইকেট পেলেন তিনি। সাইফউদ্দিনের বাইরে তাসকিন আহমেদ ও শফিকুল ইসলাম ২টি করে উইকেট লাভ করেছেন।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই কোনো রান যোগ হওয়ার আগে প্যাভিলিয়নে ফেরেন তানজিদ হোসেন তামিম। দলীয় ৩৩ রানের মধ্যে ফেরেন শাহদাত হোসেন দিপু ও সৈকত আলি। বিপর্যয়ে পড়া নর্থ জোন ফজলে রাব্বি, শামীম পাটোয়ারিদের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও, শেষ পর্যন্ত আর পাত্তা পায়নি। ২৯.৩ ওভারে মাত্র ১২৭ রানেই অলআউট হয়ে পড়ে দল।

সর্বোচ্চ ৪৩ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪২ রান করেন শামীম। ৫ বাউন্ডারিতে ২৭ বলে ২৬ রান করেন সৈকত আলি। ফজলে রাব্বি ৪১ বলে ২ বাউন্ডারিতে ২৬ রান করেন। তবে ব্যর্থ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ২১ বলে মাত্র ৮ রান করেন। এছাড়া সাইফউদ্দিন, আকবর আলিরাও বড় স্কোর গড়তে পারেননি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here