পর্দা উঠল কাতার বিশ্বকাপের

0
54

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কাতার মুখোমুখি হচ্ছে দক্ষিণ আমেরিকার দল ইকুয়েডরের। রোববার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হওয়া ম্যাচের আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে স্বাগতিক কাতার।

আল বাইত স্টেডিয়ামের ৬০ হাজার দর্শকের সামনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে ছিল নাচ, গান। কাতারের ঐতিহ্য, সংস্কৃতি তুলে ধরা হয়েছে সেখানে। এর পর মঞ্চে আসেন কোরিয়ান ব্যান্ড বিটিএস-এর গায়ক জং কুক। পরে ড্রিমারস গানে তার সঙ্গে সুর মেলান কাতারের গায়ক ফাহাদ আল-কোবাইসি। এরপর পর্দা উঠল কাতার বিশ্বকাপের, এখন ফুটবল মাঠে গড়ানোর পালা

নির্ধারিত সময়ের ৪২ মিনিট পর বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু করে আয়োজক কর্তৃপক্ষ। শুরুতে দৃষ্টিনন্দন গ্রাফিক্সের কাজ দিয়ে দর্শকদের মুগ্ধ করেন আয়োজকরা। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন গানেম আল মুফতাহ।

ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার, ১৯৯৮ বিশ্বকাপজয়ী অধিনায়ক মার্শেল দেশাই প্রথমে বিশ্বকাপ ট্রফির প্রদর্শনী করেন স্টেডিয়ামে স্থাপিত মঞ্চে। এরপর সেখানে আসেন বিখ্যাত হলিউড অভিনয় শিল্পি মরগ্যান ফ্রিম্যান। তার সঙ্গে মঞ্চে আসেন একজন শারীরিক প্রতিবন্ধী।

শেষদিকে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি স্বাগত জানালেন দর্শককে। উদ্ধোধনী ভাষণে তিনি বলেছেন, ‘মানুষে মানুষে বিভেদ ভুলে এই ঐক্য দেখতে কী দারুণ লাগছে! বিশ্বকে দোহায় স্বাগতম!’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here