সাদিও মানেকে মিস করবেন ফন ডাইক

0
176

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ শুরুর সপ্তাহখানেক আগে ইনজুরিতে পড়েন সাদিও মানে। শতভাগ ফিট না হলেও দলের সেরা তারকাকে নিয়ে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে সেনেগাল। তবে চোট গুরুতর হওয়ায় শেষতক কাতারে খেলা হচ্ছে না বায়ার্ন মিউনিখ তারকার।

মানের ছিটকে যাওয়ায় আক্ষেপ করেছেন ‘বন্ধু’ ভার্জিল ফন ডাইক। লিভারপুলে দু’জন একসময়কার সতীর্থ ছিলেন। ফন ডাইক বলেন, ‘ওরা আফ্রিকার চ্যাম্পিয়ন। নিঃসন্দেহে বড় ম্যাচ হতে চলেছে। সাদিওকে (মানে) ভীষণ মিস করব। চোটের কারণে দেশের হয়ে বড় টুর্নামেন্ট খেলতে না পারার কষ্ট আমি বুঝি।’

চলতি মৌসুমে লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দেন মানে। বুন্দেসলিগার ক্লাবটিতে দুর্দান্ত ফর্মে রয়েছেন সেনেগালিজ উইঙ্গার। ১৪ ম্যাচে বাভারিয়ানদের হয়ে ৬ গোল করেছেন। সতীর্থদের দিয়ে করিয়েছেন ৩টি গোল। চ্যাম্পিয়ন্স লিগের ৬ ম্যাচে ৩ গোল ও ১ অ্যাসিস্ট মানের।

গত ফেব্রুয়ারিতে পেনাল্টি শুটআউটে মিশরকে পরাজিত করে প্রথমবারের মতো আফ্রিকান নেশনস কাপ জেতে সেনেগাল। দলের পক্ষে জয়সূচক পেনাল্টি শটটি নিয়েছিলেন মানে। এ ছাড়া বিশ্বকাপ বাছাই পর্বের প্লে-অফে তার পেনাল্টি গোলেই জয় পায় সেনেগাল। বিশ্বকাপ শুরুর প্রাক্কালে মানের ছিটকে যাওয়া সেনেগালের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা।

সেনেগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করবে নেদারল্যান্ডস। ‘এ’ গ্রুপে ডাচদের বাকি দুই প্রতিপক্ষ স্বাগতিক কাতার ও ইকুয়েডর।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here