বিশ্বকাপে ফিরতে পারাটা ‘বিশেষ কিছু’- এরিকসেন

0
44

স্পোর্টস ডেস্কঃ আজ রাতে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে ডেনমার্ক। আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় রাত ৭টায় তিউনিসিয়ার মুখোমুখি হবে দলটি। গ্রুপে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সকে এই বছর নেশন্স লিগে হোম এন্ড অ্যাওয়ে দুটি ম্যাচেই হারিয়েছে তারা।

বিশ্বকাপে আর আগে কখনো তিউনিসিয়ার বিপক্ষে খেলেনি ডেনমার্ক। দুই দলের সবশেষ সাক্ষাতে ২০০২ সালে প্রীতি ম্যাচে ২-১ গোলে জিতেছিল ডেনিশরা। এবারের বিশ্বকাপে দলটির অন্যতম ভরসা ক্রিশ্চিয়ান এরিকসেন। ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার গত ইউরোতে মাঠেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে অচেতন হয়ে যাওয়ার পর আবার ফিরেছেন ফুটবলে।

গত মৌসুমের ইংলিশ লিগের দল ব্রেন্টফোর্ডে কাটিয়ে এ মৌসুমে এরিকসেন যোগ দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। নতুন ক্লাবে এরই মধ্যে নিজেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ে পরিণত করেছেন। জায়গা করে নেন ডেনমার্কের বিশ্বকাপ দলে। আর বিশ্বকাপে ফিরতে পারাটা বিশেষ কিছু মনে করছেন তিনি। বৈশ্বিক আসরে মাঠে নামার আগে এমনটাই জানিয়েছেন এই তারকা ফুটবলার।

এরিকসেন বলেন, ‘জাতীয় দলের হয়ে বিশ্বকাপে অংশ নিতে পারাটা আমার কাছে ‘বিশেষ কিছু’। এটি এমন একটি ব্যাপার, যা আমি মনেপ্রাণে চেয়েছিলাম এবং এখানে ফিরে আসতে পেরে আমি খুবই খুশি। ওই ঘটনা আমাকে বেঁচে থাকা এবং পরিবারের সঙ্গে থাকার মর্ম অনুধাবন করতে শিখিয়েছে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here