নাঈমের সেঞ্চুরি, টানা দ্বিতীয় হার দেখলো সৌম্য-মিঠুনদের সেন্ট্রাল

0
30

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে টানা দুই জয়ের দেখা পেল সাউথ জোন। সেন্ট্রাল জোনকে ২৬ রানে হারিয়েছে দলটি। এই নিয়ে টানা দুই ম্যাচে হারলো বর্তমান চ্যাম্পিয়ন সেন্ট্রাল। ম্যাচে সাউথ জোনের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন নাঈম ইসলাম।

বিকেএসপির ৪ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে সাউথ জোন। দলের হয়ে সর্বোচ্চ ১০২ রানের দারুণ এক ইনিংস খেলেন নাঈম ইসলাম। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরির ইনিংসটি নাঈম সাজিয়েছেন ১০৬ বলে ১২ বাউন্ডারি ও ১ ছক্কায়।

এছাড়া রান পেয়েছেন নাইম শেখ ও নাসির হোসেন। টানা দ্বিতীয় ফিফটি তুলে নিয়ে নাইম আউট হয়েছেন ৬৩ রানে। তার ৮১ বলের ইনিংসটি সাজানো ৫ বাউন্ডারি ও ৪ ছক্কায়। ৮৭ বলে ৯ বাউন্ডারিতে ৮৫ রানের ইনিংস খেলেছেন নাসির।

সেন্ট্রালের হয়ে ১০ ওভারে ১ মেইডেনসহ ৪৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেছেন রবিউল হক। মোসাদ্দেক হোসেন সৈকত শিকার করেন ১ উইকেট।

২৮৩ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দলীয় ৬ রানে প্রথম ওভারেই সৌম্য সরকারের উইকেট হারিয়ে বসে সেন্ট্রাল। দলীয় ৬০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলায়, দ্রুতই অলআউট হওয়ার শঙ্কা জাগে। শান্ত-মুমিনুলদের ছোট ছোট ইনিংসের সাথে মোসাদ্দেক ও জাকের আলি অনিকের ফিফটি আশা জোগায় সেন্ট্রালের জয়ের। তবে শেষ পর্যন্ত আর তা সম্ভব হয়নি।

৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৬ রানে থামে সেন্ট্রালের ইনিংস। দেখতে হয় ২৬ রানের হার। দলের হয়ে ৪৮ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় অনিক খেলেন ৫৩ রানের ইনিংস। আর ৬০ বলে ৫ বাউন্ডারিতে ৫১ রান করেন মোসাদ্দেক। এছাড়া মুমিনুল ২৯ ও শান্ত ২৩ রান করেন। ব্যর্থ সৌম্য ‘ডাক’ ও অধিনায়ক মিঠুন করেন মাত্র ৮ রান।

সাউথ জোনের হয়ে ১০ ওভারে ১ মেইডেনসহ ৩০ রান খরচায় ৩ উইকেট শিকার করেন মেহেদী হাসান মিরাজ। শরিফুল ইসলাম ও নাসির হোসেন ২টি করে উইকেট লাভ করেন। এছাড়া তানজিম হাসান সাকিব ও নাসুম আহমেদ ১টি করে উইকেট নেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here