তামিমের বিতর্কিত আউট, হারলো ইস্ট জোন

0
27

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে প্রথম হার দেখলো ইস্ট জোন। নর্থ জোনের বিপক্ষে দলটির হার ৬১ রানের ব্যবধানে। হার ছাপিয়েও আলোচনায়, ইস্ট জোনের ব্যাটার তামিম ইকবালের আউট। বিতর্কিত এক সিদ্ধান্তে ফের কাঠগড়ায় বিতর্কিত আম্পায়ারিং।

বিকেএসপির ৩ নম্বর টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৬ রান তুলতে সক্ষম হয় নর্থ জোন। দলের তারকারা এদিনও ব্যর্থ। তবে ফজলে রাব্বি ও মোহাম্মদ সাইফউদ্দিন রান পেয়েছেন। এর মধ্যে রাব্বি অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। নার্ভাস নাইনটিতে কাঁটা পড়েছেন।

১২৬ বলে ৭ বাউন্ডারি ও ১ ছক্কায় ৯০ রান করেন রাব্বি। ৫৮ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪৪ রান করেন সাইফউদ্দিন। ৩ ছক্কা হাঁকিয়ে ৫ বলে ৮ রান করে অপরাজিত থাকেন রাকিবুল হাসান। প্রথম ম্যাচের মতো এদিনও ব্যর্থ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ১৫ বলে ১ বাউন্ডারিতে ৯ রান করেছেন তিনি। রান পাননি লিটন দাসও। ১১ বলে মাত্র ৪ রান করেন তিনি।

ইস্ট জোনের হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন আশিকুর জামান, শেখ মেহেদী ও রেজাউর রহমান রাজা।

২১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই প্যাভিলিয়নে ফিরতে হয় তামিমকে। তবে সেই সিদ্ধান্ত ছিল বিতর্কিত। রিপন মণ্ডলের বল খানিক লাফিয়ে উঠে অফ স্টাম্পের বাইরে দিয়ে যায়। শুরুতে মারার চেষ্টা করলেও, পরবর্তীতে নিজেকে বিরত রাখেন তামিম। দূর থেকেই দেখা মিলছিল ব্যাট-বলের ফারাক। তবুও রিপন আপিল করেন। তার হালকা আবেদনে আম্পায়ার আলি আরমান আউট দিয়ে দেন। যা মেনে নিতে পারেননি তামিম। মাঠের মধ্যেই নাখোশ দেখান নিজেকে। যদিও আরেক আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও মাহমুদউল্লাহ রিয়াদকে স্বান্তনা দিয়ে তাকে সরিয়ে নিতে দেখা যায়। তবে তামিমকে থামতে হয় ৭ রানেই।

এই উইকেটের পর দলীয় ১৬ রানের মধ্যে আরও ২টি উইকেট হারালে চাপে পড়ে ইস্ট জোন। মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলি রাব্বিরা চেষ্টা চালালেও, সফল হতে পারেনি দলটি। ব্যাটারদের ব্যর্থতায় ৪৪.৩ ওভারে মাত্র ১৫৫ রানেই অলআউট হয়ে পড়ে। ১০০ বলে ১ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪১ রান করেন জয়। ৫১ বলে ২ বাউন্ডারিতে ৪১ রান করেন রাব্বি। আফিফ হোসেন ধ্রুবর ব্যাট থেকে আসে ২৬ রান। তবে ব্যর্থ হন অধিনায়ক মুশফিকুর রহিম (১) ও ইমরুল কায়েস (০)।

নর্থ জোনের হয়ে ৫.৩ ওভারে ২৫ রান খরচায় ৩ উইকেট শিকার করেন শামীম হোসেন পাটোয়ারি। রিপন মণ্ডল ও শফিকুল ইসলাম ২টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here