লেভানডফস্কির পেনাল্টি মিসে পয়েন্ট হারালো পোল্যান্ড

0
65

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপে মেক্সিকো-পোল্যান্ডের ম্যাচটি দারুণ উত্তেজনা ছড়িয়েছে। সমানে সমান লড়াইয়ে এগিয়ে যাওয়ার সুযোগ ছিলো পোল্যান্ডের। তবে দলের সেরা তারকার পেনাল্টি মিসে আর পয়েন্ট পাওয়া হয়নি তাদের।

দুই দলের ম্যাচটি দারুণ রোমাঞ্চ ছড়িয়েছে। গোলরক্ষকের দূঢ়তায় হার এড়িয়েছে মেক্সিকো। গোল শুন্য সমতায় মাঠ ছেড়েছে দুই দল। একই গ্রুপের অপর ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়ে ছিলো সৌদী আরব।

বিশ্বকাপের ইতিহাসের একমাত্র অস্থায়ী ভেন্যু ৯৭৪’এ মুখোমুখি হয়েছিলো পোল্যান্ড ও মেক্সিকো। গোলরক্ষক ওচোয়া’র দুর্দান্ত ক্রীড়া নৈপুণ্যে হার এড়িয়েছে তার দল। লেভানডফস্কির নেওয়া পেনাল্টি তিনি সেইভ করেছেন, সেই সঙ্গে দারুণ কয়েকটি সেইভও করেছেন পুরো ম্যাচে।

দুই দল দারুণ পাসিং আর গতির ফুটবল উপহার দেয় সমর্থকদের। তবে প্রথমার্ধে কেউ পারেনি ম্যাচের নিয়ন্ত্রণ নিতে। সমানে সমান লড়াই করে গোল শুন্য সমতায় ম্যাচ রেখে বিরতিতে যায় দুই দলই। সমর্থকেরাও হতাশ হন প্রথমার্ধের লড়াইয়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ ছিলো পোল্যান্ডের। খেলা শুরুর মিনিট আটেক পরই দারুণ এক সুযোগ পায় দলটি। ম্যাচের ৫৮তম মিনিটে মেক্সিকোর হেক্টর বিপদজনক সীমানায় লেভানডফস্কির শার্ট টেনে ধরেন। চোখ এড়ায়নি রেফারিও। তবুও তিনি ভিডিও অ্যাসিস্ট্যান্ড রেফারির সহায়তা নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন।

পোল্যান্ডের সেরা তরকার লেভানডফস্কি পেনাল্টি মারতে আসেন। স্বভাব সূলভ ভাবেই তিনি বাঁ-পায়ে নেন শট। মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া আটকিয়ে দেন তার শট। এগিয়ে যাওয়া আর হয়নি পোল্যান্ডের।

পেনাল্টি মিস করা লেভানডফস্কি ম্যাচের বাকীটা সময় আরো কয়েকটি সুযোগ পান। তবে জালের দেখা পাননি। ওচোয়া অতন্দ্রী ‘প্রহরী’ হয়ে দাঁড়ান গোলপোস্টে। একের পর এক আক্রমণে দুই দলের কেউই আর ম্যাচে গোলে করতে পারেনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here