জন্মভূমিকে হারানো গোলে উদযাপন করলেন না এম্বোলো

0
94

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের শুরুটা ভালো হলো না ক্যামেরুনের। দলটি ১-০ গোলে হেরেছে সুইজারল্যান্ডের কাছে। তবে যার গোলে হার সেই তিনি আর কেউ না, ক্যামেরুনের ছেলেই। আর তিনি হলেন ব্রিল এম্বোলো। সুইসদের হয়ে বিশ্বকাপ খেলা এই ফুটবলারের জন্ম ক্যামেরুনেই।

১৯৯৭ সালে ক্যামেরুনের রাজধানী ইওয়ান্দেতে জন্মগ্রহণ করেন এম্বোলো। তবে বাবার সাথে সম্পর্ক ছিন্ন করে তার মা ৫ বছর বয়সী তাকে নিয়ে ফ্রান্সে পাড়ি জমায়। যদিও সেখানে থাকতে পারেননি বেশি ইন। সুইজারল্যান্ডে জায়গা হয় পরবর্তীতে। সেখানে ফুটবল শিখে আজ সুইজারল্যান্ডের জাতীয় দলে তিনি। ২০১৪ সালে পান নাগরিকত্ব।

সেই এম্বোলো নিজ জন্মভূমির বিপক্ষে খেলতে নামেন। শুধু খেলেনই নি, একটি গোলও করেছেন। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৮তম মিনিটে ডান প্রান্ত থেকে শাকিরির পাস থেকে বল পেয়ে খালি জায়গা থেকে সেটি জালে জড়িয়ে দেন এলোম্বো। যেই গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। ক্যামেরুনকে দেয় হারের যন্ত্রণা। নিজ সন্তানের গোলে হার দিয়ে শুরু হয় তাদের বিশ্বকাপ।

নিজে দেশের বিপক্ষেই গোল করতে হয় এম্বোলোকে। যদিও গোল করে উদযাপন থেকে বিরত থাকেন এই ফরোয়ার্ড। নাম্বার সেভেন তারকা নিজ দেশের প্রতি সম্মান দেখান। তবে খেলায় যে আবেগের মূল্য নেই, সেটিও বুঝিয়ে দিয়েছেন গোল করে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here