মিঠুনের সেঞ্চুরি ম্লান দিপুর সেঞ্চুরিতে, অল্পের জন্য মিস মাহমুদউল্লাহর

0
29

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে টানা তৃতীয় হার দেখেছে সেন্ট্রাল জোন। দলটি এবার হেরেছে নর্থ জোনের কাছে। ৫ উইকেটের ব্যবধানে জিতেছে নর্থ জোন। সেন্ট্রালের হয়ে এদিন সেঞ্চুরি হাঁকিয়েছেন মোহাম্মদ মিঠুন। তবে সেই সেঞ্চুরি ম্লান করে দিয়েছে নর্থ জোনের শাহদাত হোসেন দিপুর সেঞ্চুরি। একই দলের বড় তারকা মাহমুদউল্লাহ রিয়াদ অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। নার্ভাস নাইনটিতে কাঁটা পড়েছেন তিনি।

বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে সেন্ট্রাল জোন। দলের হয়ে একমাত্র বড় রান এসেছে অধিনায়ক মোহাম্মদ মিঠূনের ব্যাট থেকে। আগের দুই ম্যাচে রান না পাওয়া মিঠুন এদিন সেঞ্চুরি হাঁকিয়েছেন।

লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ৩৫তম সেঞ্চুরি হাঁকানোর দিন মিঠুন খেলেছেন ১২১ রানের অপরাজিত ইনিংস। তার ১১৪ বলের ইনিংসটি সাজানো ১০ বাউন্ডারি ও ৬ ছক্কায়। ৩ বাউন্ডারিতে ১২ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন হাসান মাহমুদ। দলের হয়ে ব্যাট হাতে ব্যর্থ আব্দুল মজিদ, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলি অনিকরা।

নর্থ জোনের হয়ে ২টি করে উইকেট লাভ করেন মোহাম্মদ সাইফউদ্দিন, শফিকুল ইসলাম ও সৈকত আলি।

২২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই সৈকত আলি ফিরেন। রান পাননি অধিনায়ক লিটন দাসও। ফজলে রাব্বিও ব্যর্থ হন। তবে চতুর্থ উইকেটে ১৮১ রানের অসাধারণ এক জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ ও শাহদাত হোসেন দিপু। এর মধ্যে সেঞ্চুরি হাঁকান দিপু।

২০ বছর বয়সী এই ব্যাটার লিস্ট ‘এ’ ক্রিকেটের দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়ে ১০১ রান করে আউট হন। তার ১৫১ বলের ইনিংসটি সাজিয়েছেন ৭ বাউন্ডারি ও ২ ছক্কায়। অভিজ্ঞ মাহমুদউল্লাহ সেঞ্চুরি থেকে চার রান দূরে থাকতে আউট হন। ৯৮ বলে ৮ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৯৬ রান করেন এই তারকা। জয় থেকে অল্প দূরে থাকতে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ৩ ওভার ও ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় নর্থ জোন।

সেন্ট্রালের হয়ে ২টি উইকেট লাভ করেন মুশফিক হাসান। মুমিনুল, শান্ত ও রবিউল ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here