পর্তুগাল-ঘানা গোল শুন্য ম্যাচ রেখে বিরতিতে

0
30

স্পোর্টস ডেস্ক:: শেষ বিশ্বকাপ খেলতে নামা ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল ঘানার বিপক্ষে প্রথমার্ধে তেমন সুবিধা করতে পারলো না। গোল শুন্য ম্যাচ রেখেই বিরতিতে যেতে হলো রোনালদোদের।

পর্তুগিজ ফুটবলে রাজা ক্রিস্টিয়ানো রোনালদো বল একবার ঘানার জালে পাঠালেও তা বাতিল হয়েছে। ফলে প্রথমার্ধে আর লিড নেওয়া হয়নি দলটির। নিজেদের রক্ষণ সামলে ঘানা আক্রমণও করেছে বেশ কয়েকটি।

ম্যাচের ৩১তম মিনিটেই পর্তুগাল এগিয়ে যেতে পারতো। রোনালদোও পেয়ে যেতেন এবারের বিশ্বকাপে তার প্রথম গোল। বলও তিনি ঘানার জালে পাঠিয়েছেন। তবে তার আগে ফাউল করায় তার গোলটি বাতিল করে দেন রেফারি। জোয়াও ফেলিক্সের পাস থেকে পাওয়া বল দুই ডিফেন্ডারকে কাটিয়ে ঘানার জালে পাঠান। তার আগে বল নিজের নিয়ন্ত্রণ নিতে গিয়ে ফাউল করে বসেন তিনি। যার খেসারত হয়েছে গোল বাতিলে।

কাতার বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপে ঘানার মুখোমুখি হয়েছে পর্তুগাল। নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামা পর্তুগিজরা প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি। রোনালদোদের একের পর এক আক্রমণেও কাজ হচ্ছে না। কাঙ্খিত গোলের দেখা মিলছে না।

শক্তিশালী পর্তুগালের বিপক্ষে দারুণ লড়াই করছে ঘানাও। নিজেদের রক্ষণ সামলে রাখা দলটি আক্রমণেও উঠছে। তবে রোনালদোদের মতো তাদেরকেও গোলহীন থাকতে হয়েছে প্রথমার্ধের পুরোটা সময়ে। গোল শুন্য সমতায় ম্যাচ রেখে বিরতিতে যেতে হয়েছে দুই দলকে।

কাতার বিশ্বকাপই ক্রিস্টিয়ানো রোনালদোর শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। ফুটবলের এই জাদুকর পড়ন্ত বেলায় ক্যারিয়ারকে আরো রাঙিয়ে নিতে পারেন কিনা সেটিরই অপেক্ষায় তার সমর্থকেরা। আজকের ম্যাচ জিতেই বিশ্বকাপ মিশন শুরুর করতে চায় তার দলও। তবে প্রথমার্ধ পর্যন্ত ফলাফল তাদের পক্ষেও নেই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here