প্রথমার্ধে ব্রাজিলকে গোল করতে দিল না সার্বিয়া

0
25

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুন্দর ফুটবলের পসরাই সাজিয়ে বসেছিল ব্রাজিল। তবে দারুণ সব আক্রমণ করেও গোল পাননি নেইমার-রাফিনহারা। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় সব আক্রমণ সামলে দিয়েছে সার্বিয়ার রক্ষণ। প্রথমার্ধটা তাতে শেষ হয়েছে গোলশূন্যভাবেই।

লুসাইল স্টেডিয়ামে ম্যাচের ১৩তম মিনিটেই প্রথম কর্নার আদায় করে নেয় ব্রাজিল। নেইমার শট নিলে সার্বিয়ার গোলরক্ষক মিলিনকোভিক সাভিচ পাঞ্চ করে বল বাইরে পাঠিয়ে দলকে রক্ষা করেন। নেইমারের পরের কর্নার কিকে রাফিনহা লাফিয়ে উঠেছিলেন। কিন্তু তার আগেই বল গোলরক্ষকের হাতে।

২১তম মিনিটের সময় পরপর দুই মুহূর্তে অসাধারণ দুটি শট নিয়েছিলে নেইমার এবং কাসেমিরো। নেইমারের শট ফিরে আসে এক ডিফেন্ডারের গায়ে লেগে। ক্যাসেমিরোর শট ফিরিয়ে দেন গোলরক্ষক সাভিচ। এরপর ২৬তম মিনিটে সার্বিয়া গোলের দারুণ একটি সুযোগ পেয়েছিলো। ব্রাজিলিয়ানদের কাছ থেকে বল কেড়ে নেন তাদিচ। মিত্রোভিচকে ক্রস করেন তিনি। কিন্তু ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার লাফ দিয়ে উঠে সেই বল নিজের নিয়ন্ত্রণে নেন।

২৮তম মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলো ব্রাজিল। থিয়াগো সিলভা বল পাস দিয়েছিলেন বক্সের মধ্যে। ভিনিসিয়ুস জুনিয়র একা ছিলেন। কিন্তু গোলরক্ষক সাভিচ ঝাঁপিয়ে পড়ে বল ক্লিয়ার করেন। ৩৫তম মিনিটে রাফিনহা দারুণ এক সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার বাম পায়ের দুর্বল শট গোলরক্ষকের হাতে চলে যায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here