সার্বিয়ার সব প্রতিরোধ ছাড়িয়ে ব্রাজিলের উড়ন্ত শুরু

0
25

স্পোর্টস ডেস্কঃ প্রথমার্ধে হতাশ করলেও দ্বিতীয়ার্ধে রিচার্লিসনের দুর্দান্ত দুই গোলে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে ব্রাজিল। ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা বৃহস্পতিবার রাতে লুসাইল স্টেডিয়ামে সার্বিয়ানদের বিপক্ষে প্রথমার্ধে নামের প্রতি সুবিচার করতে পারেনি। তারায় ভরা দল নিয়ে গোল শূন্য সমতায় শেষ করে। যদিও গোল হওয়ার মতো সহজ দুটি সুযোগ মিস করে সেলেসাওরা।

ম্যাচের ৩৪তম মিনিটে রাফিনহা একেবারের ফাঁকায় পেয়ে যাওয়া বল জালে পাঠাতে পারেননি। ৪১তম মিনিটে ভিনিসিয়াস সামনে কেবল গোলরক্ষককে পেয়েও পোস্টে শট নিতে পারেননি। প্রথমার্ধে ব্রাজিলের একটি শট ক্রসবারে লেগে ফিরে আসে। ব্রাজিলের প্রেসিং ও আগ্রাসী ফুটবলে রীতিমতো কোনঠাসা হয়ে পড়ে সার্বিয়া। নিজেদের অর্ধ ছেড়ে মাঝমাঠও পেরোতে পারছিল না তারা।

৮৮ হাজারের বেশি দর্শকের সামনে ‘জি’ গ্রুপের ম্যাচটিতে আধিপত্য বিস্তার করে খেলে ব্রাজিল। ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ২২টি শট নেয় তিতের দল, যার আটটি ছিল লক্ষ্যে। জবাবে তেমন কোনো শক্ত আক্রমণ শাণাতে পারে নি সার্বিয়া। ম্যাচের ৬২তম মিনিটে সাফল্যের দেখা পায় নেইমার-রিচার্লিসনরা। ভিনিসিউস জুনিয়রের শট সার্বিয়ার গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরালেও রাখতে পারেননি নিয়ন্ত্রণে, ছয় গজ বক্সের মুখে বল পেয়েই ডান পায়ের শটে বাকি কাজ সারেন রিচার্লিসন।

৭৩তম মিনিটে অসাধারণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। বাঁ দিক থেকে ভিনিসিউসের পাস থেকে বাঁ পায়ের টোকায় বল উপরে তুলে শরীরটাকে শূন্যে ভাসিয়ে দুর্দান্ত শটে ঠিকানা খুঁজে নেন টটেনহ্যাম হটস্পারের এই ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে এটি তার ১৯তম গোল, বিশ্বকাপে দুটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here