পেনাল্টি মিসে সমতায় ফেরার সুযোগ মিস করলো সৌদি আরব

0
95

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপে মুখোমুখি লড়াইয়ে নেমেছে পোল্যান্ড ও সৌদি আরব। দুই দলের লড়াইয়ে জেলেনস্কির কল্যাণে ১-০ গোলে এগিয়ে থেকে মধ্য বিরতিতে গেছে পোল্যান্ড। তবে সমতায় ফেরার সুযোগ ছিল সৌদির সামনেও। বিরতির আগ মূহুর্তে পেনাল্টি পেয়েও সেটি কাজে লাগাতে পারেননি সেলিম। দারুণ দক্ষতায় ঠেকিয়ে দিয়েছেন পোল্যন্ড গোলরক্ষক ভয়চেক শেজনি। ম্যাচে আধিপত্য ছিল সৌদিরই।

এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে ৫৯ শতাংশ বল দখলে রাখে সৌদি আরব। অপরদিকে পোল্যান্ডের দখলে ছিল ৪১ শতাংশ। এছাড়া পোল্যান্ড ৩টি শট নিয়ে ১টি গোলবারে রাখতে পারে। সেটিই গোল হয়েছে। অপরদিকে সৌদি ৪টি শট নিয়ে তিনটিই গোলবারে রেখেছে। তবে সবগুলোই ঠেকিয়ে দিয়েছেন শেজনি।

দারুণ লড়াই হয় দুই দলের মধ্যকার। যদিও দাপট দেখিয়ে খেলতে থাকে আর্জেন্টিনাকে প্রথম ম্যাচে হারিয়ে দেওয়া সৌদি আরব। তবে ৩৯তম মিনিটে স্রোতের বিপরীতে গিয়ে গোল হজম করে বসে দলটি। ডি-বক্সের ভেতর দারুণ ক্রসে জেলিনস্কিকে পাস দেন অধিনায়ক রবার্ট লেভানডফস্কি। অনেকটা ফাকা জায়গা পেয়ে বল জালে জড়াতে ভুল করেননি এই মিডফিল্ডার। চলতি ২০২২-২৩ মৌসুমে জাতীয় দল এবং ক্লাব মিলিয়ে সপ্তম গোল এটি তার। এছাড়া ৭টি এসিস্টও আছে।

অবশ্য মিনিট পাঁচেক পরই সমতায় ফেরার সুযোগ ছিল সৌদি আরবের সামনে। ভিএআরের কল্যাণে ডি-বক্সের ভেতর এক ফাউলের কারণে পেনাল্টি পায় দলটি। তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন সেলিম। যিনি কিনা প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে গোল করেছিলেন। তবে এবার ব্যর্থ হন।

শুধুমাত্র পেনাল্টিতেই ব্যর্থ হননি, যখন শেজনি শট ঠেকিয়ে দেন, আবার বল পান মারার জন্য। তবে ফিরতি শটেও গোলরক্ষককে একা পেয়ে ব্যর্থ হন। অপরদিকে পেনাল্টি ঠেকিয়ে দেওয়ার পর রিবাউন্ড শটও ঠেকিয়ে রীতিমতো হিরো বনে যান শেজনি। শেষ পর্যন্ত ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় পোল্যান্ড।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here