বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম জয়, টিকে থাকলো মেসিদের স্বপ্ন

0
54

স্পোর্টস ডেস্কঃঃ বিশ্বকাপে টিকে থাকতে হলে জয়ের বিকল্প ছিল না। মেসির গোলে লিড নেওয়া আর্জেন্টিনা ২-০ গোলে হারিয়েছে মেক্সিকোকে। প্রথম ম্যাচ হেরে যাওয়া মেসিদের নিয়ে যে সমালোচনা হচ্ছিলো, স্কালোনির দল তা থামিয়ে দিয়ে।

সুপার সিক্সটিনে যেতে জিততেই হতো মেসি-ডি মারিয়াদের। চাপের ম্যাচ জিতে নিলো তারা। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ নিয়ে কাতার যাওয়া স্কালোনির দলের আশা টিকে রইলো।

ম্যাচের প্রথমার্ধের পুরোটা সময় সমর্থকদের হতাশ করে আর্জেন্টাইনরা। ঝিমিয়ে পড়া দলের মতো খেলতে থাকে তারা। সুযোগ পেয়ে চেপে বসার চেষ্টা করে মেক্সিকোও। খুব একটা আক্রমণেও যায়নি স্কালোনির দল। গোল শুন্য সমতায় রেখে তাই বিরতিতে যায় আর্জেন্টিনা-মেক্সিকো।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই জয়ের জন্য মরিয়া হয়ে উঠে আর্জেন্টিনা। একের পর এক আক্রমণ শাণাতে থাকে দলটি। খেলায়ও ফিরে আসে গতি। আর্জেন্টাইন কোচও বদলাতে থাকেন খেলোয়াড়রা। ৫৭তম মিনিটে তিনি মাঠে নামান ফার্নান্দেজকে। কোচের আস্থার প্রতিদান দিয়ে গোলও করেছেন এই তারকা।

লিওনেল মেসি দলকে কাঙ্খিত লিড এনে দেওয়ার পর দ্বিতীয় গোলেও সহায়তা করেন। তার অ্যাসিস্ট থেকেই শেষের গোলটি পায় আর্জেন্টনাইনরা। ম্যাচের ৬৪তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে দারুণ এক শটে মেক্সিকোর জালে বল পাঠান আর্জেন্টাইন এই জাদুকর। দলকে এগিয়ে নেন ১-০ গোলে।

পিছিয়ে পড়া মেক্সিকো তখন ম্যাচে ফেরার চেষ্টা করে। তবে তাদের সেই সুযোগ দেয়নি আর্জেন্টিনা। ম্যাচের ৮৭তম মিনিটে মেসির পাস থেকে পাওয়া বল মেক্সিকোর জালে ঢুকিয়ে দিতে বিলম্ব করেন ফার্নান্দেজ। তাতেই আর্জেন্টিনার ২-০ গোলের জয় নিশ্চিত হয়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here