বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য নিউজিল্যান্ডের দল ঘোষণা

0
59

স্পোর্টস ডেস্কঃ নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার এফটিপির আওতায় দ্বীপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টাইগ্রেসদের প্রথম সফর নিউজিল্যান্ডে। তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে বর্তমানে নিউজিল্যান্ড সফরে রয়েছে বাংলাদেশ দল। সেই সিরিজের জন্য আগেই নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে ১৭ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সেই সিরিজের জন্য সোফি ডিভাইনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এদের মধ্যে দুজন করে মোট চার জন ক্রিকেটার শুধুমাত্র একটি ফরম্যাটে খেলবেন। উইকেটরক্ষক ব্যাটার জেস ম্যাকফ্যাডায়েন আছেন অভিষেকের অপেক্ষায়। ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই দলেই রাখা হয়েছে তাকে।

আগামী ২ ডিসেম্বর ক্রাইস্টচার্চে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ। এরপর যথাক্রমে ৪ ডিসেম্বর ডানেডিনে ও ৭ ডিসেম্বর কুইন্সটাউনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। পরবর্তীতে ১১ ডিসেম্বর ওয়েলিংটন, ১৪ ডিসেম্বর নেপিয়ার ও ১৭ ডিসেম্বর হ্যামিল্টনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল।

১৫ সদস্যের নিউজিল্যান্ড দল
সোফি ডিভাইন (অধিনায়ক), সুজি বেটস, ইডেন কারসন, লরেন ডাউন, ম্যাডি গ্রিন, ব্রুক হ্যালিডে, হেইলি জেনসেন, ফ্রাঁ জোনাস, অ্যামেলিয়া কের, জেস কের, জেস ম্যাকফ্যাডায়েন, জর্জিয়া প্লামার (শুধু টি-টোয়েন্টি), লিয়া তাহুহু (শুধু টি-টোয়েন্টি), মলি পেনফোল্ড (শুধু ওয়ানডে) ও হান্না রো (শুধু ওয়ানডে)।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here