বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত ব্রাজিলের

0
72

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের গ্রুপ পর্বে সার্বিয়ার পর সুইজারল্যান্ডকে হারাল ব্রাজিল। সোমবার সুইসদের বিপক্ষে ১-০ গোলের জয়ে কাতার আসরের শেষ ষোলো নিশ্চিত করেছে তিতের দল। আজকের জয়ের একমাত্র গোলদাতা ক্যাসেমিরো।

৯৭৪ স্টেডিয়ামে প্রথমার্ধ গোল শূন্য সমতা করে ব্রাজিল। গোলবারে দুটি শট নিলেও সুইস গোলরক্ষক ইয়ান সোমারকে ফাঁকি দিতে পারেনি। এর মধ্যে ম্যাচের ২৭ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র নিশ্চিত গোল হওয়ার মতো সুযোগ হারান। তার শট দুর্বল হয়ে যাওয়ায় ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক।

৫৩তম মিনিটে ম্যাচে নিজেদের সেরা সুযোগটি পায় সুইজারল্যান্ড। তবে সিলভান উইডমার ক্রসে ফাবিয়ান রিডারের শট গোললাইনের সামনে ব্লক করে ব্রাজিলের ত্রাতা ভিনিসিয়াস! এরপরই সুযোগ হারান রিচার্লিসন। ভিনিসিয়াসের পাস থেকে পাওয়া বলটিতে পা ছোঁয়াতে পারেন নি এই টটেনহ্যাম ফরোয়ার্ড।

৬৬ মিনিটে বাঁ দিক থেকে দ্রুতগতিতে ঢুকে ডি বক্সের কোনায় একজনকে ফাঁকি দিয়ে কোনাকুনি শটে জালে জড়ান ভিনিসিয়াস। কিন্তু দুর্ভাগ্যবশত অফসাইডে বাতিল হয় সেই গোল। উল্লাস করেও হতাশ হতে হয়েছে পরে। অবশেষে ৮৩ মিনিটে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন ক্যাসেমিরো।

বুলেট গতির শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ক্যাসেমিরো। প্রতিপক্ষের এক ফুটবলারের গায়ে মৃদু স্পর্শ করে একটু দিক পাল্টানো বল ঠেকানোর কোনো সুযোগই ছিল না গোলরক্ষকের। এই গোলের পর আরো সুযোগ পায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে গোল করতে পারে নি।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ব্রাজিল। ৩ পয়েন্ট করে নিয়ে দুই নম্বরে সুইজারল্যান্ড। ১ পয়েন্ট নিয়ে পরে শেষ দুটি স্থানে আছে ক্যামেরুন ও সার্বিয়া।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here