ওয়েলসকে হারিয়েই নকআউটে ইংল্যান্ড

0
97

স্পোর্টস ডেস্ক:: প্রথমার্ধের পুরোটা সময় ইংল্যান্ডের বিপক্ষে প্রতিরোধ গড়ে ওয়েলস। দ্বিতীয়ার্ধে মাত্র ১৮ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় দলটি। পরপর হজম করে তিন গোল। রাশফোর্ডের জোড়া গোলে ৩-০ ব্যবধানের বড় জয় নিয়ে সুপার সিক্সটিনে গেলো ইংল্যান্ড।

প্রতিবেশী দেশ ওয়েলসের বিপক্ষে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয়েছিলো ইংল্যান্ডের। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি দলটি। মাঠে দাপট দেখিয়ে তাই এগিয়ে যাওয়া হয়নি ইংলিশদের। গোল শুন্য সমতায় ম্যাচ রেখে বিরতিতে যেতে হয় তাদেরকে।

ম্যাচের ৩৫তম মিনিটে এগিয়ে যাওয়ার বড় সুযোগ পেয়েছিলো ইংল্যান্ড। তবে ফোডেন সেই সুযোগ মিস করায় আর এগিয়ে যাওয়া হয়নি। ডি বক্সে ফোডেন বল পান। তিনি বাঁ পায়ে শটও নেন। কিন্তুু তা চলে যায় জালের বাইরে দিয়ে। ইংলিশদের তাই গোল শুন্য সমতায় ম্যাচ রেখে বিরতিতে যেতে হয়ে।

দ্বিতীয়ার্ধে খেলা শুরুর পরপরই রাশফোর্ডের গোলে লিড নেয় ইংল্যান্ড। এই তারকার গোলে ১-০ ব্যবধানে লিড নেয় ইংলিশরা। এর মিনিট দশেক পরই ফোডেন গোল করেন। প্রথমার্ধে মিস করা এ তারকা এবার গোল করে দলকে এগিয়ে দেন ২-০ ব্যবধানে।

মিনিট দশেকের ব্যবধানে পিছিয়ে পড়া ওয়েলস ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিলো। কিন্তুু তার আগেই হজম করে বসে আরেক গোল। রাশফোর্ড জোড়া গোল করে ইংলিশদের লিড আরো বাড়িয়ে নেন। ৬৮তম মিনিটে ইংল্যান্ড এগিয়ে যায় ৩-০ ব্যবধানে।

পিছিয়ে পড়া ওয়েলস ঘুরে দাঁড়াতে বেশ কয়েকটি আক্রমণও করে। তবে খুব একটা সাফল্য পায়নি। কোনো গোল শোধ করতে পারেনি। ৩-০ গোলের হারে শেষ হয় তাদের বিশ্বকাপ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here