বাংলাদেশ সিরিজ দিয়ে ওয়ানডে বিশ্বকাপ প্রস্তুতি শুরু ভারতের

0
53

স্পোর্টস ডেস্কঃ নিউজিল্যান্ডের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হেরেছে ভারত। বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। এর আগে দ্বিতীয় ওয়ানডেতেও ফল আসে নি। সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছিল কিউইরা। আর সেই ম্যাচই সিরিজের ভাগ্য নির্ধারণ করে দিয়েছে। তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে হেরেছে শিখর ধাওয়ানের দল।

বুধবার ক্রাইস্টচার্চে তৃতীয় ও শেষ ম্যাচে ভারত গুটিয়ে যায় ২১৯ রানে। জবাবে ১৮ ওভারেই ১ উইকেটে ১০৪ রান তুলে ফেলে নিউজিল্যান্ড। এরপর বৃষ্টিতে আর খেলা না হওয়ায় ম্যাচ পরিত্যক্ত হয়। এই ম্যাচ শেষ করেই বাংলাদেশের বিমান ধরবেন ভারতের দলটির বেশ কয়েকজন ক্রিকেটার।

নিউজিল্যান্ডে সিরিজ হারের পর ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান জানান, আগামী বছর ওয়ানডে বিশ্বকাপের আগে উপমহাদেশের বাইরে খেলা খুব একটা কাজে দেবে না। ধাওয়ান আসন্ন বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজের প্রসঙ্গ টেনে বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে সিরিজ সব সিনিয়র খেলোয়াড়রা দলে ফিরে আসবে। বিশ্বকাপের আগে সেটা অনেক বেশি ভালো হতে চলেছে আমাদের জন্য। এখন নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে ওয়ানডে খেলে লাভ নেই।’

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামীকাল (১ ডিসেম্বর) বিকেলে ধাওয়ান, রিশভ পন্থদের বাংলাদেশে আসার কথা। নিউজিল্যান্ড সিরিজে অবশ্য বিশ্রামে থাকায় দলের সঙ্গে ছিলেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলের মতো তারকারা। তারা আলাদা ফ্লাইটে ভারত থেকে আসবেন ঢাকায়। ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের প্রথম ওয়ানডে।

পরবর্তীতে ৭ ও ১০ ডিসেম্বর সিরিজের বাকি দুই ওয়ানডে খেলবে বাংলাদেশ-ভারত। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ হওয়ার কথা ছিল মিরপুরের শের-ই বাংলায় হোম অব ক্রিকেটে। তবে শেষ ওয়ানডের ভেন্যু পরিবর্তন করা হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here