আইপিএলের নিলামে লিটন-তাসকিনসহ ৬ বাংলাদেশির নিবন্ধন

0
69

স্পোর্টস ডেস্কঃ ক্রিকেট বিশ্বের সবচেয়ে সেরা ফ্র্যাঞ্চাইজি লিগ গণ্য করা হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। তারকাখ্যাতি, অর্থের ঝনঝনানি সবই আছে সেখানে। এমন লিগে খেলা বিশ্বের সব ক্রিকেটারেরই স্বপ্ন। প্রতিবছর দেশি ও বিদেশি শত শত ক্রিকেটার নাম নিবন্ধন করেন।

আইপিএলের আগামী আসরের নিলাম বসবে ডিসেম্বরে। আর সেই নিলামের আগে এবারও ঝাঁকে ঝাঁকে ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন। সেটিরই তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। আইপিএলের আগামী মিনি নিলামের জন্য সব মিলিয়ে ৯৯১ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন।

এর মধ্যে ৭১৪ জন ভারতীয় ক্রিকেটার রয়েছেন। আর বিদেশি ক্রিকেটার আছেন ২৭৭ জন। বাংলাদেশ থেকে মোট ৬ জন নাম নিবন্ধন করেছেন। জানা গেছে, কারা নাম লিখিয়েছেন সেখানে। বাংলাদেশ থেকে আইপিএলের জন্য নিবন্ধন করেছেন সাকিব আল হাসান, নাসুম আহমেদ, লিটন দাস, তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব ও শরিফুল ইসলাম।

বিদেশি ক্রিকেটাররা মোট ১৪টি দেশ থেকে নিবন্ধন করেছেন নাম। সবচেয়ে বেশি ৫৭ জন ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন অস্ট্রেলিয়া থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ জন ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন দক্ষিণ আফ্রিকা থেকে। উইন্ডিজ থেকে তৃতীয় সর্বোচ্চ ৩৩ জন নাম নিবন্ধন করেছেন। এছাড়া ইংল্যান্ড থেকে ৩১, শ্রীলঙ্কা থেকে ২৭, নিউজিল্যান্ড থেকে ২৭, আফগানিস্তান থেকে ১৪, আয়ারল্যান্ড থেকে ৮, নেদারল্যান্ডস থেকে ৭, সংযুক্ত আরব আমিরাত থেকে ৬, জিম্বাবুয়ে থেকে ৬, নামিবিয়া থেকে ৬ ও স্কটল্যান্ড থেকে ২ জন ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন নিলামের জন্য।

আগামী ২৩ ডিসেম্বর ভারতের কোচি শহরে অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। সেখানে ফ্র্যাঞ্চাইজিগুলো মোট ৮৭ জন ক্রিকেটার দলে নিবে। এর মধ্যে বিদেশিদের জন্য ফাঁকা আছে ৩০টি জায়গা। এবার দেখার পালা কারা সুযোগ পান সেখানে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here