টি-টেন ঝুঁকি নিতে শেখায়ঃ মরগান

0
86

স্পোর্টস ডেস্কঃ বর্তমান ক্রিকেটের অন্যতম আক্রমণাত্বক ব্যাটারদের একজন ইয়ন মরগান। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক বর্তমানে খেলছেন টি-টেন লিগে। নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের হয়ে খেলেছেন এই বাঁহাতি ব্যাটার।

সেখানেই টি-টেন ক্রিকেট নিয়ে কথা বলেছেন মরগান। এই তারকার মতে টি-টেন ঝুঁকি নিতে শেখায় ক্রিকেটারদের। এই ফরম্যাটের অনেক বড় ভক্ত তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে উন্নতির রাস্তা হিসেবেও এই ফরম্যাটকে দেখছেন তিনি।

মরগান বলেন, ‘আমি টি-টেন ফরম্যাটের বড় ভক্ত, এটার অংশ হতে পারা মজার। টুর্নামেন্টটি গেল কয়েক বছর ধরে আরও শক্তিশালী হচ্ছে। টি-টেন খেলে যেটা হয়, এটা সবকিছুকে উন্মুক্ত করে দেয়। টি-টোয়েন্টি ক্রিকেটের কিছু বিষয়ও। আপনি যখন পাওয়ার প্লে অথবা ডেথ বোলিং দেখবেন, দুটি শক্তিশালী জায়গা।’

‘আমার মনে হয় টি-টোয়েন্টিতে এগুলো নিয়মিত দেখবেন। টি-টেনে আপনার হাতে সময় নেই কী করছেন এটা নিয়ে ভাবার। আপনি সবসময় আরও ঝুঁকি নেওয়ার চেষ্টা করছেন, যেটা সময়ের সঙ্গে কঠিন হয়। যদি আপনি ঝুঁকি নেন আর ভুল করেন। তাহলে কঠিন ব্যাপার হচ্ছে ছেলেদের ঝুঁকি নেওয়ার জন্য সাহস যোগানো। তাদের সমর্থন দিতে হবে এসবে। টি-টেন এটাই করে।’ যোগ করেন মরগান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here