টি টেনের শিরোপা ধরে রাখলো ডেকান

0
48

স্পোর্টস ডেস্কঃ দেখতে দেখতে পর্দা নামলো আবু ধাবি টি-টেন লিগের এবারের আসরের। যেখানে শিরোপা জিতেছে ডেকান গ্ল্যাডিয়েটরস। ফাইনালে টুর্নামেন্টের নতুন ফ্র্যাঞ্চাইজি নিউইয়র্ক স্ট্রাইকার্সকে ৩৭ রানে হারিয়ে শিরোপা ধরে রেখেছে রাসেল-রায়নাদের ডেকান। গেল আসরেও শিরোপা জিতেছিল ডেকান।

শেখ জায়েদ স্টেডিয়ামে ফাইনালে আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৮ রান করে ডেকান। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই সুরেশ রায়নাকে হারায় দিল্লি। ৫ বলে ৭ রান করে আকিল হোসেনের বলে ক্যাচ আউট হন তিনি। ৮ বলে এক ছক্কায় ৯ রানের বেশি করতে পারেননি আন্দ্রে রাসেল।

তবে দলের রান বাড়ানোর মূল কাজটা করেছেন অধিনায়ক নিকোলাস পুরান ও ডেভিড ভিসে। ৫ চার ও ১ ছক্কায় ২৩ বলে ৪০ রান করেন নিকোলাস পুরান। এছাড়া ২ চার ও ৪ ছক্কায় ১৮ বলে ৪৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন করেন ভিসে।

নিউ ইয়র্কের পক্ষে ২ ওভারে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন আকিল হোসেন।

জবাব দিতে নেমে ৫ উইকেট হারিয়ে ৯১ রানের বেশি করতে পারেনি নিউ ইয়র্ক। জশ লিটলের করা ইনিংসের একেবারে প্রথম ওভারে বোল্ড আউট হয়ে গোল্ডেন ডাক মেরে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার মোহাম্মদ ওয়াসিম। ডেকানের জয়ের নায়কও এই আইরিশ পেসার। নিউ ইয়র্কের হয়ে এদিন টপ অর্ডার ব্যর্থ হয়। মিডল অর্ডারে মাঝারি ইনিংস আসলেও, বড় ইনিংস ছিল না। যার ফলে হার দেখতে হয় নিউ ইয়র্ককে। দলের পক্ষে সর্বোচ্চ ১৫ বলে ১ বাউন্ডারি ও ২ ছক্কায় ২৩ রান অধিনায়ক কাইরন পোলার্ড। র্ডান থম্পসন ১৭ বলে ২২ ও আজম খান ৮ বলে ১৬ রান করেন।

ডেকানের হয়ে ২ ওভারে কেবল মাত্র ৪ রান দিয়ে ২ উইকেট শিকার করেন লিটল। এছাড়া ২ ওভারে ১৪ রান খরচ করে ২ উইকেট পান মোহাম্মদ হাসনাইন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here