বুক চিতিয়ে লড়াই করা মিরাজ ম্যাচের সেরা

0
56

নিজস্ব প্রতিবেদকঃ ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের শঙ্কা জেগেছিল ১০০’র নিচে গুটিয়ে যাওয়ার। তবে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ-মেহেদি হাসান মিরাজ। ভারতীয় বোলারদের মাথায় ঘাম পায়ে ফেলে লাল-সবুজের দলকে এনে দেন ২৭১ রানের পুঁজি। খাঁদের কিনারা থেকে দলকে টেনে নিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূরণ করেন মিরাজ। ১০০ রানে তিনি অপরাজিত থাকলেও মাহমুদউল্লাহ করেন ৭৬ রান।

এরপর বল হাতেও অবদান রাখেন স্পিনার মিরাজ। ভারতের উইকেট নিয়েছেন ২টি। ক্যাচও তালুবন্দি করেন এই অলরাউন্ডার। ব্যাটে-বলে দ্যুতি ছড়িয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন তিনি। টাইগাররা ম্যাচ জিতেছে ৫ রানে। এ জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছেন লিটন দাসের দল।

মিরাজের ইনিংসে ছিল ৪ ছক্কা ও ৮ চার। ৮৩ বলে ১২০ স্ট্রাইকরেটে ব্যাট করেন এই ডানহাতি। তাঁকে যোগ্য সঙ্গ দেওয়া রিয়াদ ৭ চারে করেন ৭৬ রান। শেষদিকে ব্যাট থেকে ক্যামিও ইনিংস খেলেন নাসুম আহমেদ। মাত্র ১১ বলে ১৮ করেন এই বাঁহাতি।

২-০ ব্যবধানে এগিয়ে থেকে চট্টগ্রাম যাচ্ছে লিটন দাসের দল। আজ ম্যাচ শেষে অধিনায়ক লিটন দাস বললেন, আগামী শনিবার চট্টগ্রামে জয়ের লক্ষ্য নিয়েই নামবেন তারা। এদিকে দ্বিতীয়বারের মতো ভারতের বিপক্ষে টানা ম্যাচ জিতল বাংলাদেশ। দুই জয়েই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন মিরাজ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here