ল্যাবুশানে-হেডের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন অস্ট্রেলিয়ার

0
38

স্পোর্টস ডেস্কঃ সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি লড়াইয়ে নেমেছে অস্ট্রেলিয়া ও উইন্ডিজ। দুই দলের লড়াইয়ে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে দিবা-রাত্রির এই টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩৩০ রান। জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছেন মার্নাস ল্যাবুশানে ও ট্রেভিস হেড। প্যাট কামিন্স না খেলায় অধিনায়কত্বের দায়িত্ব পালন করছেন স্টিভেন স্মিথ।

আগে ব্যাট করতে নেমে দলীয় ৩৪ রানের মাথায় ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় অজিরা। ২৯ বলে ৪ বাউন্ডারিতে এদিন ২১ রান করে প্যাভিলিয়নে ফেরেন ওয়ার্নার। তবে দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার উসমান খাজার সাথে ৯৫ রানের দারুণ জুটি গড়ে তুলেন ল্যাবুশানে।

ফিফটি হাঁকিয়ে ১২৯ বলে ৯ বাউন্ডারিতে ৬২ রান করে খাজা ফিরলে ভাঙে সেই জুটি। তৃতীয় উইকেটে ক্রিজে এসে বেশি সময় টিকতে পারেননি অধিনায়ক স্মিথ। ৮ বল খেলে কোনো রান না করেই ফিরেছেন প্যাভিলিয়নে। এরপর দিনের বাকি গল্পটা একসাথে ব্যাট দিয়ে লিখেন ল্যাবুশানে ও হেড।

দুজনের ১৯৯ রানের অবিচ্ছিন্ন এক জুটিতে ভর করে দিন পার করে অজিরা। দুজনই হাঁকান সেঞ্চুরি। এর মধ্যে ২৩৫ বলে ১১ বাউন্ডারিতে ১২০ রান করে অপরাজিত আছেন ল্যাবুশানে। ক্যারিয়ারে দশম টেস্ট সেঞ্চুরি এটি তার। একইসাথে টানা তিন ইনিংসে সেঞ্চুরি হাঁকালেন তিনি। সবগুলোই উইন্ডিজের বিপক্ষে। এর আগে ২০১৯ সালেও টানা তিন ইনিংসে সেঞ্চুরি হাঁকানোর কীর্তি আছে। এদিকে ১৩৯ বলে ১২ বাউন্ডারিতে ১১৪ রান করে অপরাজিত আছেন হেড। ক্যারিয়ারে এটি তার পঞ্চম টেস্ট সেঞ্চুরি।

ক্যারিবিয়ানদের হয়ে আলজারি জোসেপ, জেসন হোল্ডার ও ডেভন থমাস ১টি করে উইকেট শিকার করেছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here