নাসিমের আগুনে ঢাকার টানা ৬ হার

0
137

নিজস্ব প্রতিবেদকঃ চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা ষষ্ঠ হার দেখল ঢাকা ডমিনেটরস। জয় দিয়ে আসর শুরু করা দলটি সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে হেরেছে ৬০ রানের বড় ব্যবধানে। ঢাকা পর্বের প্রথম অংশ ও চট্টগ্রাম পর্ব মিলিয়ে নাসির হোসেনের দল হারল ৫ ম্যাচ। এবার ঢাকা পর্বের দ্বিতীয় অংশের প্রথম ম্যাচেও হারল স্বাগতিকরা। তাতে ৭ ম্যাচের ৬টি হেরে পয়েন্ট টেবিলের তলানিতে ঢাকা।

বিপিএল অভিষেকেই বাজিমাত করলেন পাকিস্তানের পেসার নাসিম শাহ। কুমিল্লার এ বোলারের তোপে বিধ্বস্ত হয়েছে ঢাকা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে নাসিমের গতি আর সুইংয়ের সামনে দাঁড়াতেই পারেনি ঢাকার ব্যাটাররা। ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে এ পেসার একাই নিয়েছেন ৪ উইকেট। ২ উইকেট নিয়েছেন খুশদিল শাহ। কুমিল্লার করা ১৬৪ রানের জবাবে ঢাকা থেমেছে মাত্র ১০৪ রানে।

রান তাড়া করতে নেমে পেসার নাসিমের বোলিং তোপে পড়ে ঢাকা। ১৬ রানের মধ্যে ৩ উইকেট হারায় দলটি। ওপেনার মিজানুর রহমানকে ৫ ও মোহাম্মদ মিথুনকে ৩ রানে বিদায় করেন নাসিম। এরপর লড়াই করার চেষ্টা করেন আফগানিস্তানের উসমান গনি ও নাসির হোসেন। চতুর্থ উইকেটে ২৩ বলে ২৬ রান তুলেন তারা। নাসিরকে ১৭ রানে ফিরিয়ে জুটি ভাঙেন খুশদিল। মিডল-অর্ডারের আরেক ব্যাটার আরিফুলকেও শিকার করেন খুশদিল। ১১ রান করেন তিনি।

১৬তম ওভারের প্রথম দুই বলেই উইকেট নিয়ে হ্যাট্টিকের সুযোগ তৈরি করেন নাসিম। মুক্তারকে ৯ ও হামজাকে খালি হাতে বিদায় করেন তিনি। তবে নাসিমের হ্যাট্টিক রুখে দেন তাসকিন আহমেদ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১০৪ রান করে বড় ব্যবধানে ম্যাচ হারে ঢাকা। এই হারে আসর থেকে বিদায়ের পথে নাসির হোসেনের দল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ক্রিজে থিতু হয়েও ফিরে যান কুমিল্লার ওপেনার লিটন দাস। ডানহাতি এই ওপেনার করেন ২০ রান। অবশ্য সাময়িক চাপ সামলে নেন ইমরুল কায়েস-জনসন চার্লস জুটি। তবে ব্যক্তিগত ২৮ রান করে ইমরুলের বিদায়ের পর চার্লস ফেরেন ৩২ রান করে।

অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও পাননি রানের দেখা, ফিরেছেন ৯ রান করে। খুশদিল ১৭ বলে ৩০ রান করে বিদায় নেন। তখনও দলের রান দেড়শোর ঘরে ছোঁয়নি। তবে শেষ দিকে জাকের আলি অনিকের ২০ এবং আবু হায়দার রনির ১১ রানে ভর করে কুমিল্লার দলীয় রান গিয়ে দাঁড়ায় ১৬৪।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here