ওপেনিংয়ে নেমে দারুণ ফিফটি হাঁকালেন মিরাজ

0
47

স্পোর্টস ডেস্কঃ এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করছে টাইগাররা। যেখানে দারুণ এক ফিফটি তুলে নিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ওপেনিংয়ে নেমে তৃতীয় ফিফটির দেখা পেয়েছেন তিনি। ৬৫ বলে নিজের ফিফটি পূরণ করেন তিনি। ৪ বাউন্ডারির পাশাপাশি ১ ছয় হাঁকান তিনি ফিফটি পূরণ করতে গিয়ে। দলের আস্থার প্রতিদান দিয়ে দারুণ ব্যাটিং করছেন মিরাজ। দৃষ্টিনন্দন সব শটে নজর কেড়েছেন আলাদাভাবে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সবশেষ সংগ্রহ ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১২৯ রান। মিরাজ ৫৩ ও নাজমুল হোসেন শান্ত ৩৫ রান করে অপরাজিত আছেন।

নিয়মিত দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস নেই। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে সুযোগ পেয়ে ব্যর্থ হওয়া তানজিদ তামিমকে একাদশ থেকে বসিয়ে রাখা হয়। ওপেনিংয়ে নাঈম শেখের সাথে তাই মিরাজকে মাঠে নামায় বাংলাদেশ দল।

মেক শিফট ওপেনিংয়ে নেমে ভালো শুরুই দলকে এনে দেন মিরাজ। নাঈমের সাথে ১০ ওভারে ৬০ রানের ভালো একটি জুটি গড়েন তিনি। যদিও ৫ বাউন্ডারিতে ২৮ রান করা নাঈমের বিদায়ে সেই জুটি ভেঙে গিয়েছে। মুজিব উর রহমানের বলে বোল্ড আউট হন।

এরপর ব্যাটিং অর্ডারে উন্নতি করে তিনে নামা তাওহীদ হৃদয়ও ভালো করতে পারেননি। দুই বল খেলে ডাক মেরে ফিরেন তিনি গুলবাদিন নাইবের বলে স্লিপে ক্যাচ দিয়ে। ৬৩ রানে দুই উইকেট হারিয়ে বিপদে পড়া বাংলাদেশের ইনিংসকে এরপর এগিয়ে নিয়ে যাওয়ার জন্য হাল ধরেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। দুজনের সেই জুটিতেই এখন ছুটে চলেছে বাংলাদেশ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here