ক্রীড়াঙ্গনের যারা নৌকার হাল ধরছেন

0
44

স্পোর্টস ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে অনেকে ক্রীড়াজগত থেকে উঠে এসেছেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানকে মাগুরা-১ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। শ্রীপুর ও মাগুরা সদর নিয়ে গঠিত এই আসনে নৌকা প্রতীক নিয়ে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

এদিকে টানা দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ২০১৯ সালে টাইগারদের নেতৃত্বে থাকাকালীনও নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটে জিতে সংসদ সদস্য নির্বাচিত হন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই তারকা।

কিশোরগঞ্জ-৬ সংসদীয় আসন থেকে আবারও নৌকার টিকিট পেলেন নাজমুল হোসেন পাপন। এবার নিয়ে চতুর্থবারের মতো নৌকার মনোনয়ন পেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এই সভাপতি। ২০০৯ সালে সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান দেশের ১৯তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হলে এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে তার ছেলে নাজমুল হাসান পাপন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। পরের দুই মেয়াদেও এই আসনে সংসদ সদস্য হিসেবে জয়লাভ করেন পাপন।

এদিকে প্রথমবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন শফিউল আলম চৌধুরি নাদেল। ক্রীড়া সংগঠকদের মধ্যে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আগে থেকেই জড়িত ছিলেন তিনি। দীর্ঘদিন থেকেই বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন তিনি। পাশাপাশি বিসিবির পরিচালক হিসেবেও লম্বা সময় ধরে কাজ করছেন। এবার মৌলভীবাজার-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন তিনি।

বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরি ঢাকা-৯ আসনের বর্তমান সংসদ সদস্য। তিনি একই আসনে আবার নৌকার হাল ধরবেন। ক্রিকেট বোর্ডের আরেক সাবেক সভাপতি আহম মোস্তফা কামাল কুমিল্লা-১০ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন। ফুটবল ফেডারেশনের দুই শীর্ষ কর্তা আব্দুস সালাম মুর্শেদী ও কাজী নাবিল আহমেদ এবার তাদের স্ব আসনে মনোনয়ন পেয়েছেন। সালাম খুলনা-৪ আর নাবিল যশোর-৩ থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করবেন।

বর্তমান জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সাবেক হকি খেলোয়াড়। ঢাকা আবাহনীর এই পরিচালক ঢাকা-৩ থেকে নির্বাচন করবেন। আবাহনীর আরেক পরিচালক বর্তমান পররাষ্ট্র মন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহী-৬ আসন থেকে লড়বেন। আবাহনী ক্লাবের চেয়ারম্যান সালমান এফ রহমান ঢাকা-১ আসনের প্রার্থী। সাবেক অ্যাথলেট ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি মাহবুব আরা গিনি এবারও গাইবান্ধা-২ থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here