জমজমাট লড়াই জিতে আর্সেনাল ব্যবধান করলো এক পয়েন্টের

0
118

স্পোর্টস ডেস্ক:: শেষ পর্যন্ত কে জিতবে প্রিমিয়ার লিগের শিরোপা? কখনো মনে হচ্ছে ম্যানচেস্টার সিটি, আবার কখনো আর্সেনাল। রোববার রাতের ম্যাচে দারুণ লড়াই শেষে নিউক্যাসলকে হারিয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়েছে আর্সেনাল। মাত্র এক পয়েন্ট পিছিয়ে আছে দলটি।

নিউক্যাসল হারলেও লড়াই করেছে। শিরোপার মিশনে নাছোড় বান্দা মিকেল আর্তেতার দলও ছেড়ে কথা বলেনি। শেষ পর্যন্ত তাই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে তারা। তাতে অবশ্য প্রতিপক্ষের উপহার ছিলো এক গোল।

প্রথমার্ধেই পিছিয়ে পড়া নিউক্যাসল দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষকে রুখে দিলেও ভুল করে নিজেরা। আত্মঘাতী গোল করে বসে দলটি। ব্যবধান কমানোর বদলে ব্যবধান বাড়িয়ে দেওয়ায় ম্যাচে আর ফেরা হয়নি তাদের।

ম্যাচের শুরুতেই আর্সেনাল এগিয়ে যায়। ১৪তম মিনিটে মার্টিন ওডেগার দারুণ এক গোলে দলকে লিড এন দেন ১-০ গোলের। ম্যাচের মিনিট পনেরোর মধ্যে পিছিয়ে পড়া নিউক্যাসল প্রথমার্ধে আর ঘুরে দাঁড়াতে পারেনি। পিছিয়ে থেকেই বিরতিতে যায় দলটি।

দ্বিতীয়ার্ধে আর্সেনাল ব্যবধান বাড়ানোর চেষ্টা করে। নিউক্যাসল ম্যাচ ফিরতে মরিয়া হয়ে উঠে। এরই মধ্যে ম্যাচের ৭১তম মিনিটে নিজের দলের সর্বনাশ করেন ফ্যাবিয়ান শার। নিজেদের জালেই বল জড়ান তিনি। তাতেই আর্সেনাল এগিয়ে যায় ২-০ গোলে। ম্যাচের যোগ করা সময়ে আত্মঘাতী গোল করা এই ফুটবলার দেখেছেন হলুদ কার্ডও।

পিছিয়ে পড়া নিউক্যাসলকে আর ঘুরে দাঁড়ানোর সুযোগ দেয়নি আর্সেনাল। মিকেল আর্ততোর দল ২-০ গোলের দারুণ জয়ে মাঠ ছাড়ে। ৩৫ ম্যাচে ২৫ জয়ে ৮১ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটির চেয়ে এক পয়েন্ট পিছিয়ে আছে দলটি। ৩৪ ম্যাচে ২৬ জয়ে ৮২ পয়েন্ট নিয়ে শিরোপার মিশনে আছে সিটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here