টানা ছয় জয়ে শীর্ষস্থান ধরে রাখলো মাশরাফীর দল

0
104

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) উড়ছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আসরে ছয় ম্যাচ খেলে টানা সবগুলোতে জয়ের দেখা পেয়েছে মাশরাফী বিন মোর্ত্তাজার নেতৃত্বাধীন দলটি। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারিয়েছে ৬ উইকেটের বড় ব্যবধানে। আসরে এটি তৃতীয় হার গাজী গ্রুপ ক্রিকেটার্সের।

নারায়ণগঞ্জের ফতুল্লায় টস হেরে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ২৭৭ রানে অলআউট হয়ে পড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স। মাত্র ১৪ রানেই হারিয়ে বসে টপ অর্ডারের তিন ব্যাটারের উইকেট। এর মধ্যে মেহেদী মারুফ ও ফরহাদ হোসেইন গোল্ডেন ডাক মারেন। এরপর ১১৫ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন দলের বিদেশী রভি তেজা ও মাহমুদুল হাসান।

এই জুটিই মান রক্ষা করে গাজী গ্রুপের। এরপর লোয়ার অর্ডারে বাকিরা টেনে নিয়ে যান দলকে। শেষ পর্যন্ত তিনশর সম্ভাবনা জাগিয়েও সেখানে পৌঁছাতে পারেনি দলটি। সেঞ্চুরি হাঁকান রভি তেজা। ১১১ বলে ৮ বাউন্ডারি ও ২টি ছক্কায় খেলেন ১০৩ রানের দারুণ ইনিংস। ৭৪ বলে ৩টি করে ছয় ও চারের মারে ৫৫ রান করেন মাহমুদুল হাসান।

রূপগঞ্জের হয়ে পেসার আল আমিন হোসেন একাই শিকার করেন ৫ উইকেট। চিরাগ জনি ও সোহাগ গাজী ২টি করে উইকেট লাভ করেন। ৯ ওভারে ৫৯ রান খরচ করলেও, কোনো উইকেট পাননি মাশরাফী।

২৭৮ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪ বল বাকি থাকতেই ৬ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে যায় রূপগঞ্জ। দলীয় ১৪ রানে ওপেনার মুনিম শাহরিয়ারকে হারায় দলটি। এরপর ৫৪ রানের মাথায় হারায় আরেক ওপেনার পারভেজ হোসেন ইমনকে। তিনি ৩২ বলে ৪ ছয় ও ১ চারে ৩৭ রান করে যান।

তবে তৃতীয় উইকেটে ১০৩ রানের দারুণ জুটি গড়েন সাব্বির রহমান ও ইরফান শুক্কুর। সাব্বিরের বিদায়ে ভাঙে সেই জুটি। তবে ফর্মে থাকা সাব্বির এদিন ৬৬ রানের ইনিংস খেলেন। ৭৪ বলে ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় সাজান কার্যকরী ইনিংসটি। এরপর চতুর্থ উইকেটে ১০৯ রানের জুটি গড়ে ম্যাচে জয়ের ভিত গড়েন ইরফান শুক্কুর ও চিরাগ জনি।

৫২ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৬৮ রানের ইনিংস খেলে চিরাগ আউট হন জয়ের একেবারে কাছে গিয়ে। তবে ৯৭ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭৭ রানের ইনিংস খেলে দলের জয় একেবারে নিশ্চিত করেই মাঠ ছাড়েন শুক্কুর। ৩ বাউন্ডারিতে ১৫ রান করে অপরাজিত থাকেন তানভীর হায়দার।

গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে এনামুল, কাজী অনিক, নিহাদউজ্জামান ও জুবারুল ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here