মিচেল-হেনরির ব্যাটে নিউজিল্যান্ডের জবাব, বিপদে শ্রীলঙ্কা

0
261

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কার করা ৩৫৫ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে বিপদে ছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৬২ রান করতে পেরেছিল স্বাগতিকরা। তবে ক্রাইস্টচার্চে তৃতীয় দিনে ঘুরে দাঁড়িয়েছে কিউইরা। ব্যাট হাতে ড্যারিল মিচেল ও ম্যাট হেনরি দারুণ জবাব দিয়েছেন।

এর মধ্যে মিচেল সেঞ্চুরি হাঁকিয়েছেন। লিড নিয়ে শেষ পর্যন্ত অলআউট হয় নিউজিল্যান্ড। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও খুব বেশি স্বস্তিতে নেই লঙ্কানরা। প্রথম দুই দিন দাপট দেখিয়ে, তৃতীয় দিনে ম্যাচে বিপদেই আছে সফরকারীরা।

আজ দুই অপরাজিত ব্যাটার মিচেল ও মাইকেল ব্রেসওয়েল ইনিংস শুরু করেন নিউজিল্যান্ডের হয়ে। তবে তাদের ৩৭ রানের জুটি ভেঙে যায় দলীয় ১৮৮ রানে ব্রেসওয়েলেড়র বিদায়ে। দুইশ’র আগেই ছয় উইকেট হারানো নিউজিল্যান্ড চরম বিপদে তখন। এরপর অধিনায়ক টিম সাউদিকে সঙ্গে করে ৪৭ রানের জুটি বাঁধেন ড্যারিল মিচেল।

পরবর্তীতে ম্যাট হেনরির সাথে ৫৬ রানের জুটি গড়েন মিচেল। ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে তিনিও প্যাভিলিয়নের পথ ধরলে, তিনশর আগেই তখন অলআউটের সম্ভাবনা জাগে। কিন্তু নেইল ওয়াগনারকে সাতে নিয়ে নবম উইকেটে ৬৯ রানের দারুণ এক জুটি গড়ে লঙ্কানদের রান টপকে দলকে অবিশ্বাস্যভাবে লিড এনে দেন হেনরি। দলের নবম উইকেটের শিকার হয়ে হেনরি ফেরার পর দশম উইকেটে ওয়াগনার ও ব্লেয়ার টিকনার মিলে ১৩ রানের বেশি তুলতে পারেননি।

শেষ পর্যন্ত লঙ্কানদের ৩৫৫ রানের জবাবে ৩৭৩ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ১৯৩ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ১০২ রান করেন মিচেল। ওয়ানডে স্টাইলের ব্যাটিংয়ে ক্যারিয়ারের চতুর্থ ফিফটি হাঁকিয়ে ৭২ রান করেন হেনরি। ৭৫ বলের ইনিংসটি সাজিয়েছেন ১০ বাউন্ডারি ও ৩ ছক্কার মারে। ওয়াগনার ২৭, অধিনায়ক সাউদি ২৫ ও ব্রেসওয়েল করেন ২৫ রান।

শ্রীলঙ্কার হয়ে আসিথা ফার্নান্দো ৪টি উইকেট শিকার করেন একাই। লাহিরু কুমারা লাভ করেন ৩ উইকেট। কাসুন রাজিথা পকেটে পুড়েন ২ উইকেট।

১৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। সেই রান টপকে গেলেও, দিন শেষে দলটির স্কোর ৩৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৩। ৬৫ রানের লিড পেয়েছে অতিথিরা। দলীয় ২৮ রানে দিমূথ করুণারত্নে, ৪১ রানে আরেক ওপেনার ওশাদা ফার্নান্দো ও ৮১ রানের মাথায় ফেরেন টপ অর্ডার ব্যাটার কুশল মেন্ডিস। এর মধ্যে ওশাদা ২৮, করুণারত্নে ১৭ ও কুশল করেন ১৪ রান। দিন শেষে অ্যাঞ্জেলো ম্যাথিউস ২০ ও প্রভাত জয়সুরিয়া ২ রানে অপরাজিত আছেন।

নিউজিল্যান্ডের হয়ে ব্লেয়ার টিকনার একাই শিকার করেন ৩ উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here