লেগ স্পিন হান্ট করতে যাচ্ছে বিসিবি

0
194
সংগৃহীত ছবি।

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের ক্রিকেটে লেগ স্পিনারের অভাব প্রকট। হঠাৎ করে একেকজন আসেন। কিছু সময় পারফর্ম করেই আবার হারিয়ে যান। জুবায়ের হোসেন লিখন, আমিনুল ইসলাম বিল্পবরা এর উদাহরণ। তাদের দেখা মিলে না ঘরোয়া ক্রিকেটেও।

আর এই নিয়ে মাথা ঘামাতে দেখা যায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি)। তবে এবার লেগ স্পিন নিয়ে বিশেষ পরিকল্পনা হাতে নিতে যাচ্ছে বোর্ড। সারা বাংলাদেশজুড়ে লেগ স্পিন হান্ট করতে যাচ্ছে বিসিবি। জেলা পর্যায় থেকে শুরু করা হবে সেই কাজ।

মূলত বিসিবির নতুন হেড অব প্রোগ্রাম ডেভিড মুরের উদ্যোগেই এটি শুরু হতে যাচ্ছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছেন, শীঘ্রই শুরু হবে এই হান্ট। অন্তত এক বছর গিয়ে কিছু ছেলে পাওয়া যাবে, লেগ স্পিনারের জন্য। এর আগে ভালো কোচের অধীনে অনুশীলন করানো হবে।

পাপন বলেন, ‘বিপিএল না, কোনো কিছুতেই লেগ স্পিনার আসছে না। সাম্প্রতিক সময়ে আমরা যে ম্যানেজারকে (ডেভিড মুর) নিয়েছি, সে আমাকে জানালো লেগ স্পিনার খুঁজে বের করতে হান্টিং শুরু করবে সারা বাংলাদেশে। প্রত্যেক জেলা-বিভাগ অনুযায়ী। সে নিজে দেখে কিছু খেলোয়াড় নির্বাচন করার চেষ্টা করবে। আশা করি…আমার দৃঢ় বিশ্বাস আমরা কয়েকটা ছেলে তো পাবই।’

বিসিবি বস আরও বলেন, ‘হয়তো এখনই তারা পুরোপুরি প্রস্তুত না। এমন পাব না যে, এখনই আমাদের জন্য জাতীয় দলে খেলতে পারবে। আমরা যদি সামর্থ্য আছে পাই, তাদেরকে ভালো কোচের অধীনে ৬ মাসের অনুশীলন দিতে পারি। ১ বছর পর হলেও তো, আমরা ভালো একটা লেগ স্পিনার পেতে পারি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here