সাউদিকে পেছনে ফেলে সর্বোচ্চ ডট বলের রেকর্ড এখন সাকিবের

0
124

নিজস্ব প্রতিবেদকঃ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জিতেছে বাংলাদেশ দল। আর সেই ম্যাচে নতুন এক রেকর্ডে নাম লিখিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। মিরপুরের হোম অব ক্রিকেটে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন এই বাঁহাতি সুপারস্টার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে বল হাতে সর্বোচ্চ সংখ্যক ডট বল করা ক্রিকেটার এখন সাকিব আল হাসান। দেশের এই পোস্টারবয় রেকর্ডটিতে নাম লিখিয়েছেন নিউজিল্যান্ডের টিম সাউদিকে পেছনে ফেলে।

এই ম্যাচে সাকিব আল হাসান ৩ ওভার বল করেছেন। মাত্র ১৩ রান খরচ করে শিকার করেছেন একটি উইকেটও। ৩ ওভার অর্থাৎ, ১৮ বল করে সাকিব ১০টি বলই ডট আদায় করে নিয়েছেন। অর্থাৎ, এই দশ বলে কোনো রান নিতে পারেননি ইংলিশ ব্যাটাররা।

আর এতে করেই আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ সংখ্যাক ডট বল দেওয়ার কীর্তি এখন সাকিবের দখলে। এখন পর্যন্ত ১০৮ ইনিংসে বল করে ৯৩৯টি ডট বল দিয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে। এই ফরম্যাটে ১৮ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি ডট বল করা বোলারদের মধ্যে সাকিবই শীর্ষে। টি-টোয়েন্টি ফরম্যাটে একটি ডট মানেই প্রতিপক্ষ দলের ব্যাটারদের উপর বড় চাপ।

সাকিবের এমন কীর্তির দিনে বাংলাদেশও জিতেছে ইংলিশদের বিপক্ষে। ৪ উইকেটের জয় পেয়েছে টাইগাররা। প্রথমবারের মতো ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হারানোর ইতিহাস গড়েছে বাংলাদেশ। রোমাঞ্চকর এক জয়ের সাথে রেকর্ডের উদযাপনটা বেশ ভালোই জমেছে সাকিবের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here