টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাটলার

0
57

স্পোর্টস ডেস্কঃ সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ বাছাই করেছে আইসিসি। যেখানে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের জায়গা পেয়েছেন সর্বোচ্চ চারজন ক্রিকেটার। এছাড়া রানারআপ পাকিস্তান এবং সেমি থেকে বিদায় নেয়া ভারতের ২জন করে ক্রিকেটার সুযোগ পেলেন আইসিসির সেরো একাদশে।

জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা জায়গা করে নিয়েছেন আসরের সেরা একাদশে। দক্ষিণ আফ্রিকা থেকে শুধুমাত্র আনরিখ নরকিয়া এই দলে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে নাম আছে ভারতের হার্দিক পান্ডিয়ার। ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন অ্যালেক্স হেলস। বিশ্বকাপে তিনি ২১২ রান করেছেন। ২২৫ রান ও ৯ ডিসমিসাল নিয়ে ওপেনিংয়ে তার সঙ্গী স্বদেশী বাটলার। ২৯৬ রান করা কোহলিও আছেন এই একাদশে। আরেক ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব ২৩৯ রান করে চার নম্বর ব্যাটসম্যান।

গ্লেন ফিলিপস আসরে করেছেন ২০১ রান। জিম্বাবুয়ান তারকা রাজা ২১৯ রান ও ১০ উইকেট নিয়ে সুযোগ পান সেরা একাদশে। এছাড়া পাকিস্তানের শাদাব খান ৯৮ রান ও ১১ উইকেট নিয়ে জায়গা পেয়েছেন। টুর্নামেন্ট ও ফাইনালের সেরা ইংলিশ পেসার স্যাম কারান ১৩ উইকেট নিয়েছেন। সেরা একাদশে তাকে রাখা হয়েছে পেস আক্রমণের নেতৃত্বে। তার সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার আনরিখকে। আসরে সেমি ফাইনাল না খেললেও ডানহাতি পেসার শিকার করেন ১১ উইকেট। ফাইনালিস্ট দলের মার্ক উড চোট পাওয়ার আগ পর্যন্ত নেন ৯ উইকেট। পাকিস্তানের শাহিন আফ্রিদির দখলে আছে ১১ উইকেট।

বিশ্বকাপের সেরা একাদশ-

অ্যালেক্স হেলস, জস বাটলার, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, শাদাব খান, স্যাম কারান, আনরিখ নরকিয়া, মার্ক উড ও শাহিন শাহ আফ্রিদি।

১২তমঃ হার্দিক পান্ডিয়া।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here