নাভিনের ফাইফারে গালফের প্রথম হার

0
38

স্পোর্টস ডেস্কঃ আইএল টি-টোয়েন্টিতে একমাত্র অপরাজিত দল ছিল গালফ জায়ান্টস। তবে সেই মর্যাদা হারালো শারজাহ ওয়ারিয়র্সের কাছে। নাভিন উল হকের পেসে এই আসরে গালফকে প্রথম হারের তিক্ত স্বাদ দিলো দলটি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে জো ডেনলির হাফ সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে নামা শারজাহ। ক্রিস জর্ডানের নৈপুণ্যে শারজাহর মিডল অর্ডার ভুগছিল। তবে ডেনলি ৪৩ বলে চার বাউন্ডারি ও দুই ছয়ে ৫৮ রান করে সম্মানজনক স্কোর এনে দিতে অবদান রাখেন। ২০ বলে দুই চার ও তিন ছক্কায় ৩৬ রান করেন টম কোহলার-ক্যাডমোর। এছাড়া ২০ রান করেন মোহাম্মদ নবী। এর বাইরে ব্যক্তিগত দুই অঙ্কের ঘরে রান করেছেন কেবল অধিনায়ক মঈন আলি (১৬)।

গালফের পক্ষে জর্ডান সবচেয়ে বেশি ৩ উইকেট নেন।

লক্ষ্য ধরাছোঁয়ার মধ্যে থাকলেও গালফ পেরে ওঠেনি নাভিনের কাছে। এছাড়া ক্রিস ওকস, জুনায়েদ সিদ্দিক উইকেট নেওয়ার পাশাপাশি ছিলেন মিতব্যয়ীও। আর এতেই দুই বল বাকি থাকতেই ১৩০ রানে গুটিয়ে যায় গালফ। ২১ রানে জিতে শারজাহ টানা দ্বিতীয় জয়ের দেখা পায়।

জুনায়েদ ও ওকসের বোলিং তোপে পাওয়ার প্লে’র প্রথম ছয় ওভারে ২৭ রানে ৫ উইকেট হারায় গালফ। লোয়ার অর্ডারে ধস নামান নাভিন। শেষ ওভারে ৩৫ রান প্রতিহত করতে হতো, আফগান পেসার প্রথম দুই বলে ছক্কা হজম করার পরে টানা দুটি উইকেট নিয়ে ইনিংস শেষ করেন। ডেভিড ভিসে ও জর্ডান ছাড়া আর কোনো ব্যাটার লড়াই করতে পারেননি। ২৬ বলে দুটি করে চার ও ছয়ের মারে সর্বোচ্চ ৩৭ রান করেন জর্ডান। ২৯ বলে তিন চার ও এক ছক্কায় ৩৫ রান করেন ভিসে।

ম্যাচসেরা নাভিন ৩.৪ ওভারে ৩৮ রান খরচায় ৫ উইকেট নেন। ওকস ৪ ওভারে ১১ রান দিয়ে ও জুনায়েদ সমান সংখ্যক ওভারে ১৮ রান দিয়ে ২টি করে উইকেট লাভ করেন।

গালফ হেরে গেলেও ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে। অপরদিকে শারজাহ সমান ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here