প্রথমবার তিন ফরম্যাটে মিরাজ, বাদ পড়লেন রাব্বি-জয়সহ চারজন

0
36

নিজস্ব প্রতিবেদকঃ ২০২৩ সালের জাতীয় দলের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব মিলিয়ে ২১ জন ক্রিকেটার আছেন কেন্দ্রীয় চুক্তির তালিকায়। যারা চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন ফরম্যাট ও গ্রেড অনুযায়ী বেতন পাবেন বিসিবি থেকে।

কেন্দ্রীয় চুক্তিতে এবার নতুন মুখ দুইজন। তারা হলেন জাকির হাসান ও হাসান মাহমুদ। প্রথমবার বিসিবির কেন্দ্রীয় চুক্তির অংশ হলেন তারা। এদিকে উন্নতি করেছেন মেহেদী হাসান মিরাজ। প্রথমবারের মতো তিন ফরম্যাটের চুক্তিতে রাখা হয়েছে এই অফ-স্পিন অলরাউন্ডারকে। মূলত দারুণ ফর্মের কারণেই এই উন্নতি।

তবে সবশেষ চুক্তি থেকে বাদ পড়েছেন চার জন ক্রিকেটার। তারা হলেন ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, নাইম শেখ ও সাদমান ইসলাম। বাজে পারফম্যান্সের কারণেই চুক্তি থেকে বাদ পড়েছেন। এদিকে মাহমুদউল্লাহ রিয়াদকে টি-টোয়েন্টির চুক্তি থেকে বাদ দিয়েছে বিসিবি। আর টেস্টে অবসরের কারণে নেই। মাত্র এক ফরম্যাট, ওয়ানডেতে আছেন তিনি।

২০২৩ সালের চুক্তিতে তিন ফরম্যাটেই কেন্দ্রীয় চুক্তির আওতায় আছেন চার জন ক্রিকেটার। তারা হলেন লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। শুধুমাত্র টেস্ট আর ওয়ানডেতে কেন্দ্রীয় চুক্তির তালিকায় তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। শুধুমাত্র টেস্ট আর টি-টোয়েন্টিতে কেন্দ্রীয় চুক্তিতে আছেন নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান।

শুধুমাত্র ওয়ানডে আর টি-টোয়েন্টিতে কেন্দ্রীয় চুক্তির আওতায় আছেন মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও আফিফ হোসেন ধ্রুব। শুধুমাত্র টেস্টে আছে মুমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরি, জাকির হাসান ও খালেদ আহমেদ। শুধুমাত্র ওয়ানডেতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর শুধুমাত্র টি-টোয়েন্টিতে আছেন নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত ও হাসান মাহমুদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here