মঈন-নারিনরা কবে আসবেন জানেন না কুমিল্লার অধিনায়ক

0
264

নিজস্ব প্রতিবেদকঃ চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ইতোমধ্যে ঢাকা, চট্টগ্রাম হয়ে আবার ঢাকায় দ্বিতীয় পর্বের খেলা শেষ হয়েছে। আগামী শুক্রবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে সিলেট পর্ব।

আর মাত্র দুই দিন পরই বিপিএল উৎসবে মাতবে চায়ের নগরী। শুক্রবার থেকে শুরু হওয়া বিপিএলের চতুর্থ পর্বে অংশ নিতে গতকালই (মঙ্গলবার) সিলেটে পৌঁছেছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সাবেক চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। সবার আগেভাগেই সিলেট পৌঁছায় তারা।

গতকাল সিলেটে আসা কুমিল্লা দল বিমানবন্দর ও স্টেডিয়ামের খুব কাছেই অবস্থিত সিলেটের অভিজাত গ্র্যান্ড সিলেট হোটেল ও রিসোর্টে অবস্থান করছে। বিপিএল জুড়ে এখানেই থাকবে দলটি। সিলেট পর্বে কুমিল্লা খেলবে দুই ম্যাচ। দুই ম্যাচেই তাদের প্রতিপক্ষ খুলনা টাইগার্স। এরপর ঢাকায় ফিরে কুমিল্লা খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে, আগামী ৪ ফেব্রুয়ারি।

চলতি বিপিএলে নকআউট পর্ব পর্যন্ত থাকতে পারবেন না পাকিস্তানি ক্রিকেটাররা। এতে বেশ বিপাকে পড়বে কুমিল্লা। সবচেয়ে বেশি পাঁচজন পাকিস্তানি ক্রিকেটার আছেন দলটিতে। মোহাম্মদ রিজওয়ান ছাড়াও কুমিল্লায় আছেন খুশদিল শাহ, হাসান আলী, নাসিম শাহ ও আবরার আহমেদ।

সর্বশেষ ম্যাচে প্রথমবারের মতো নেমেই ঝলক দেখিয়েছে পেসার নাসিম। ঢাকা ডমিনেটরসের বিপক্ষে সে ম্যাচে সেরা খেলোয়াড়ও হয়েছিলেন আরেক পাকিস্তানি ক্রিকেটার খুশদিল শাহ। কুমিল্লার এই পাঁচ পাকিস্তানি ক্রিকেটার সিলেট পর্ব শেষেই বিপিএল ছাড়বেন।

শুধু কুমিল্লার না, বিপিএলে খেলা সকল পাকিস্তানি ক্রিকেটারদের আগামী ২ ফেব্রুয়ারীর মধ্যে দেশে চলে যেতে বলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অংশ নিতে ফ্র্যাঞ্চাইজিগুলোর অনুরোধে বিপিএল থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ডেকে পাঠাচ্ছে পিসিবি। আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হবে পিএসএলের এবারের আসর।

পাকিস্তানের ক্রিকেটারদের বিকল্প হিসেবে কুমিল্লার স্কোয়াডে যোগ দিতে যাচ্ছেন বৈশ্বিক বড় বড় তারকা ক্রিকেটার। কুমিল্লা ইংল্যান্ডের মঈন আলী, ডেভিড মালান ও উইন্ডিজের সুনীল নারিনকে নিশ্চিত করেছে। তবে কবে তারা বিপিএলে যোগ দিবেন জানেন না দলটির অধিনায়ক ইমরুল কায়েস। আরব আমিরাতে চলমান ইন্টারন্যাশনাল টি-২০ লিগ শেষ হলেই বিপিএলে খেলতে পারবেন তাঁরা। এই টুর্নামেন্ট শেষ হবে আগামী ১২ ফেব্রুয়ারি।

বুধবার এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোর-এর সাথে আলাপকালে ইমরুল বলেন, ‘মালান প্রথম দুই ম্যাচে খেলে গেছে আমাদের সাথে। ফেরার কথা রয়েছে আবার। তবে কবে ফিরবে বলতে পারব না। মঈন-সুনীল (নারিন) এখন আরেক লিগে খেলছে। পাকিস্তানের ক্রিকেটাররা এবারের লিগে শেষ পর্যন্ত থাকতে পারবে না আগেই জানা ছিল আমাদের। তাদের বদলি ক্রিকেটার নিয়েই খেলতে হবে আমাদের। আশাকরি সিলেট পর্বে আমরা ভালো খেলে জয় তুলে নিব।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here