ঘুঁচলো অর্ধযুগের আক্ষেপ, লিগ কাপ শিরোপা ম্যানচেস্টার ইউনাইটেডের

    0
    190

    স্পোর্টস ডেস্ক:: অল্পের জন্য ইতিহাস গড়া হলো না নিউক্যাসল ইউনাইটেডের। ৭০ বছর পর ইংলিশ ফুটবলে শিরোপা জয়ের খুব কাছে গিয়েও ফিরে আসতে হয়েছে দলটিকে। অর্ধযুগ পর শিরোপা জিতলো ম্যানচেস্টার ইউনাইটেড। লিগ কাপের ফাইনালে নিউক্যাসলকে ২-০ গোলে হারিয়েছে ম্যানইউ।

    ওয়েম্বলিতে লিগ কাপের ফাইনালের শিরোপা নির্ধারণ হয়ে যায় প্রথমার্ধেই। প্রথমার্ধেই দুই গোলেই প্রায় ছয় বছর পর কোনো শিরোপা ঘরে তুললো ম্যানইউ। কাসেমিরো আর সভেরন বাটমানের আত্মঘাতী গোলেই শিরোপাহীন থাকার গ্লানি মুছলো ম্যানইউ শিবির।

    ম্যাচের শুরু থেকেই নিউক্যাসল ইউনাইটেড দারুণ খেলতে থাকে। বল দখলের লড়াইয়েও বেশ এগিয়েছিলো দলটি। ম্যাচের ৬১ শতাংশ সময় বল তাদের নিয়ন্ত্রণেই ছিলো। ম্যানইউর ২৮১ পাসের বিপরীতে নিউক্যাসলের খেলোয়াড়রা পাস দিয়েছে ৪৩৫টি। তবে শেষ পর্যন্ত তাদেরকেই হারতে হলো।

    প্রথমার্ধেই লিড পায় ম্যানইউ। ম্যাচের ৩৩তম মিনিটে কাসেমিরোর গোলে এগিয়ে যায় দলটি। ১-০ গোলে পিছিয়ে পড়া নিউক্যাসল ঘুরে দাঁড়ানোর সময় পায়নি। নিজেদের ফুটবলার সভেরন বাটমান ডেকে আনেন বিপদ। করে বসেন আত্মঘাতী গোল। ম্যাচের ৩৯তম মিনিটেই তাই ম্যানইউ এগিয়ে যায় ২-০ ব্যবধানে। নিউক্যাসলকে তাই পিছিয়ে থেকেই যেতে হয় বিরতিতে।

    বিরতিরপর দ্বিতীয়ার্ধে সাত দশক ধরে শিরোপা জয়ের সন্ধানে থাকা নিউক্যাসল ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। ছয় বছর ধরে শিরোপাহীন থাকা ম্যানইউ বাড়িয়ে নেয় নিজেদের রক্ষণের শক্তি। নিউক্যাসল তাই আর ম্যাচে ফিরতে পারেনি। ২-০ গোলের ব্যবধানে লিগ কাপ চ্যাম্পিয়ন হয় ম্যানইউ।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here