তাসকিনের আগুন বোলিংয়ে তামিমদের হারাল ঢাকা

0
26

নিজস্ব প্রতিবেদকঃ তাসকিন আহমেদের আগুন বোলিংয়ে চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় জয়ের দেখা পেল ঢাকা ডমিনেটরস। মঙ্গলবার ২৪ রানে জিতেছে নাসির হোসেনের দল। খুলনা টাইগার্সের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে আগুনে বোলিং করেছেন ঢাকার পেসার তাসকিন। মাত্র ৯ রান খরচ করে নিয়েছেন ৪ উইকেট। তামিম ইকবাল-ইয়াসির আলীদের খুলনা টাইগার্স মাত্র ৮৪ রানে অলআউট হয়ে যায়। এর আগে ব্যাট করে ১০৮ রান করেছিল ঢাকা।

টানা ৬ ম্যাচে হারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে আজ মাঠে নামে ঢাকা। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই খুলনার বিপক্ষে সর্বশেষ জয় পেয়েছিল ঢাকা। আজ মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ থাকলেও পারেনি খুলনা। মিরপুরে আগে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে নাসির-মিঠুনরা গুটিয়ে যায় ১০৮ রানে। খুলনার পক্ষে ৪ ওভার বল করে ২ মেডেন দিয়ে মাত্র ৬ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন নাহিদুল ইসলাম। যেটা এবারের আসরের সেরা বোলিং ফিগার। ১১ রান খরচায় ৩ উইকেট নেন নাসুম আহমেদ।

ঢাকার হয়ে ৫৭ রানের ইনিংস খেলেন সৌম্য সরকার। তাসকিন আহমেদের ১২ ও আল-আমিন হোসেনের ১০ রানের ইনিংস ছাড়া আর কেউ স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের ঘর। একপ্রান্ত আগলে ধরে ফিফটি তুলে নেন সৌম্য। ৪৫ বল মোকাবিলায় তার ব্যাট থেকে ৬ চারের সঙ্গে আসে ২টি ছক্কার মার। তার কল্যাণে ঢাকা কোনোরকম সংগ্রহটা ১০০ ছাড়ায়।

লক্ষ্য তাড়ায় শুরুতেই ফিরে যান খুলনার ক্যারিবীয় ওপেনার শাই হোপ। নিজের দ্বিতীয় ওভারে এসেই তাসকিন স্টাম্প ভেঙে দেন হোপের। মাত্র ৫ রান করেন এই ডানহাতি ব্যাটার। তিনে নামা মাহমুদুল হাসান জয় ৪ রান করতেই নেন বিদায়। তামিম ইকবাল ২৩ বলে ৩০ করে সাজঘরে ফেরত যান। ৪ রানের বেশি করতে পারেন নি আজম খান। ব্যক্তিগত ২১ রানে ফিরেন অধিনায়ক ইয়াসির চৌধুরী।

দুটি করে উইকেট নেন ঢাকার নাসির ও আল আমিন হোসেন। খুলনার বিপক্ষে এই জয়ে আসরের পয়েন্ট তালিকার তলানি থেকে এক ধাপ এগিয়ে ছয় নম্বরে উঠেছে স্বাগতিকরা। আট ম্যাচে তাদের পয়েন্ট ৪। দুই ম্যাচ কম খেলা খুলনার অর্জনও সমান পয়েন্ট। তবে নেট রান রেটে এগিয়ে পাঁচে আছে দলটি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here