রোহিত-গিলের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ভারত

0
36

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই খুইয়েছিল নিউজিল্যান্ড। সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি তাই তাদের জন্য ছিল মান বাঁচানোর। কিন্তু ভারতের ব্যাটার ও বোলারদের দাপটে তৃতীয় ওয়ানডেতেও পাত্তা পায়নি তাসমান সাগরপাড়ের দেশটি। মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৯০ রানের হারে হোয়াইটওয়াশ হয়েছে কিউইরা।

ইন্দোরে আগে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও শুভমান গিলের সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেট হারিয়ে ৩৮৫ রান করে ভারত। জবাবে ডেভন কনওয়ের সেঞ্চুরিতে ভর করে ৪১.২ ওভারে ২৯৫ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ওপেনার ডেভন কনওয়ে ১৩৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। ১০০ বলের মুখোমুখি হয়ে ১২টি চার ও আটটি ছক্কা তোলেন এই ব্যাটার। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউ।

তিনে নামা হেনরি নিকোলস ৪২ করে ফিরে যান। ড্যারিল মিচেল করেন ২৪ রান। টম ল্যাথাম ও গ্লেন ফিলিপস ব্যর্থ হওয়ার হার লেখা হয়ে যায় কিউইদের। মাইকেল ব্রেসওয়েল ২৬ ও মিশেল সাটনার ৩৮ রান করে হারের ব্যবধান ছোট করেছেন। ৪৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন শার্দুল ঠাকুর।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে দুই ওপেনার শুভমান গিল ও রোহিত শর্মার ব্যাটে উড়ন্ত সূচনা পায় ভারত। মাত্র ২৬ ওভারে ওপেনিং জুটিতেই আসে ২১২ রান। ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে দলের পক্ষে সর্বোচ্চ ১১২ রানের ইনিংস খেলেন তিনি। ৭৮ বলে ১৩টি চার ও ৫টি ছক্কায় এ রান করেন এ ওপেনার। সেঞ্চুরি পান অধিনায়ক রোহিতও। ৩ বছর ৫ মাস পর মিলে তার সেঞ্চুরি। ৮৫ বলে ৯টি চার ও ৬টি ছক্কায় খেলেন ১০১ রানের ইনিংস। এছাড়া ৩৮ বলে ৩টি করে চার ও ছক্কায় হার্দিক পান্ডিয়া করেন ৫৪ রান।নিউজিল্যান্ডের পক্ষে ডাফি ছাড়াও ৩টি উইকেট পেয়েছেন ব্লেয়ার টিকনার। তিনি খরচ করেন ৭৬ রান।

এর আগে হায়দরাবাদের প্রথম ওয়ানডে ম্যাচে ভারতকে লড়াই করে জিততে হলেও রায়পুরে রোহিতরা একতরফা দাপট দেখায়। নিউজিল্যান্ডকে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বিধ্বস্ত করে ভারত আগেই সিরিজ জয় নিশ্চিত করে। সিরিজের তৃতীয় ম্যাচেও তাদের দাপট অব্যাহত থেকেছে। কিউইদের আগে শ্রীলঙ্কার বিপক্ষেও সিরিজ জিতেছিল রোহিত-কোহলিরা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here