পুরো কৃতিত্ব গোলরক্ষক স্টেগেনকে দিলেন জাভি

0
41

স্পোর্টস ডেস্কঃ লা লিগা পয়েন্ট তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতালানরা। ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। রোববার রাতে গেতাফের বিপক্ষে ১-০ গোলে জিতেছে জাভি হার্নান্দেজের দল। গোল করেছেন পেদ্রি গঞ্জালেজ।

পুরোটা সময়ে বলের নিয়ন্ত্রণে বার্সেলোনা আধিপত্য করে বটে, কিন্তু আক্রমণে ছিল বড্ড মলিন। নিষেধাজ্ঞার কারণে রবার্ত লেভানডফস্কি ছিলেন না ম্যাচে। রেফারির সাথে তর্ক করায় লা লিগায় তিন ম্যাচের নিষেধাজ্ঞায় আছেন পোলিশ এই ফরোয়ার্ড। তাঁকে ছাড়া খেলতে নেমে বেশ বেগ পেতে হয় বার্সা ফরোয়ার্ডদের। সবশেষ লিগ ম্যাচে বার্সেলোনাকে গোলশূন্য ড্রয়ে রুখে দেওয়ার দারুণ স্মৃতি থাকলেও গেতাফের রক্ষণ ছিল সাবধানী।

৩৫তম মিনিটে স্বাগতিকরা পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখা। ফ্রেঞ্চ ডিফেন্ডার জুল কুন্দের পাস ধরে রাফিনহা ক্রস বাড়ান পেদ্রির উদ্দেশে। নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ মিডফিল্ডার। ম্যাচটিতে শেষ পর্যন্ত পেদ্রির এই গোলই পার্থক্য গড়ে দেয়।

গেতাফে ম্যাচে বার্সার পারফরম্যান্স সাদামাটা হওয়ার পরও পূর্ণ তিন পয়েন্টই পেয়েছে তারা। যার পুরো কৃতিত্ব গোলরক্ষক টের স্টেগেনকে দিয়েছেন কোচ জাভি। বার্সেলোনা কোচ মনে করেন, গোলরক্ষকের দৃঢ়তায় ভালো না খেলেও জিতেছেন তারা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টের স্টেগেনের ভূয়সী প্রশংসা করেন জাভি।

জাভি বলেন, ‘আমরা সেরা ছন্দের স্টেগেনকে দেখছি, অনেক দিন ধরেই সে এমন দুর্দান্ত খেলছে। ওয়ান-অন-ওয়ান পজিশনে সে অসাধারণ। সে স্কোয়াডের একজন নেতা, সে পার্থক্য গড়ে দেয় এবং এটি গুরুত্বপূর্ণ যে গোলরক্ষকও পয়েন্ট জেতাচ্ছে।’

৩০ বছর বয়সী স্টেগেনের কারণে ভালো না খেলেও জয় পাওয়া প্রসঙ্গে জাভি বলেন, ‘আমরা আক্রমণে খুব ধারাল ছিলাম না, কিন্তু আমরা আবারও ক্লিন শিট রাখতে পেরেছি, তাই ভালো না খেলেও আমরা তিন পয়েন্ট পেয়েছি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here